দূরান্তরের মুসুল্লিদের আবদারে ২০১ গম্বুজ মসজিদে ঈদ-জামাত অনুষ্ঠিত

মো. সেলিম হোসেন, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

নিষেধাজ্ঞার পরেও দূর-দূরান্তর থেকে আগত মুসুল্লিদের আবদার রক্ষার্থে টাঙ্গাইলের গোপালপুরে নির্মাণাধীন ২০১ গম্বুজ বিশিষ্ট দক্ষিণ পাথালিয়া জামে মসজিদ কমপ্লেক্সে স্বল্প পরিষরে ঈদ-জামাত অনুষ্ঠিত হয়েছে। সময়মত জামাতে শরিক হয়ে নামাজ আদায় করার জন্য এসব মুসুল্লিদের অনেকে বিভিন্ন জেলা থেকে একদিন আগেই এসে মসজিদ কমপ্লেক্সে অবস্থান করেছেন। বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম নিজ দায়িত্বে দূর থেকে আগতদের থাকা খাওয়ার সুবস্থা করেছিলেন।

সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলার জোরবাড়ী গ্রামের মৃত শাহজাহান মন্ডলের বৃদ্ধ ছেলে করিম মন্ডল ঈদের একদিন পূর্বে এসে জীবনের প্রথম এ মসজিদে জামাতের সাথে ঈদের নামাজ আদায় করেন। তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের কথা অনেক শুনেছি। আজ তাঁকে স্বচক্ষে দেখে ও তাঁর আন্তরিক আতিথিয়তা পেয়ে সত্যিই গর্বে বুকটা ভরে গেলো।

এর আগে নির্মাণাধীন মসজিদটির সৌন্দর্যবর্ধনে অত্যাধুনিক কারুকাজ ও বৈদেশিক টাইলস বসানোর কাজ চলমান থাকায় এবার ঈদের নামাজ জামাতের সাথে পড়ার পরিবেশ নেই। তথ্যটি নিশ্চিত করে ধর্মপ্রাণ মুসুল্লিদের কাছে দুঃখ প্রকাশ করেছিলেন মসজিদটির প্রতিষ্ঠাতা নির্মাতা, বিশিষ্ট সমাজসেবক, দানবীর, বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল ইসলাম কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান, জনতা ব্যাংক গণতান্ত্রিক কর্মচারি ইউনিয়ন ও বাংলাদেশ ব্যাংক এমপ্লয়ীজ ফেডারেশন এর সভাপতি (সিবিএ) এবং জাতীয় শ্রমিকলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বীর-মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল ইসলাম।

তিনি আরো জানিয়েছিলেন, চলতি বছরের শেষের দিকে মসজিদের কাজ শেষ হবে। এসময় কাবা শরিফের ইমাম মোঃ আব্দুর রহমানের ইমামতির মাধ্যমে মসজিদের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!