দেবীগঞ্জে মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা সপ্তাহের উদ্বোধন

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

“নিজ আঙ্গীনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুখে থাকি”- প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় পঞ্চগড়ের দেবীগঞ্জে মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা সপ্তাহ ২০১৯ এর উদ্বোধন সম্পন্ন হয়েছে।

এই উপলক্ষে দেবীগন্জ উপজেলা প্রশাসন এর উদ্যোগে সকাল ১১ টায় উপজেলা চত্বর থেকে একটি র্যালি বের হয় শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে শেষ হয়।

র‍্যালি শেষে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান এর সভাপতিত্বে ডেঙ্গু মশার প্রজনন ও বিস্তার সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন দেবীগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ‌ আনিছুর রহমান, দেবীগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান, দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ রবিউল ইসলাম, অফিসার ইনচার্জ (তদন্ত) শাহা আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল সরকার, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীসহ প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
আলোচনা সভায় বক্তারা ডেঙ্গু মশার প্রজনন ও বিস্তার রোধে জনসাধারণের করণীয়, ডেঙ্গুতে আক্রান্ত হলে প্রাথমিক চিকিৎসা, ঢাকা থেকে আগত আত্মীয়দের জ্বর শুরু হলে দ্রুত ডেঙ্গু পরীক্ষা সম্পন্ন করা, আক্রান্ত ব্যক্তিদের সব সময় মশারির ভেতরে রাখা ও বেশি করে তরল খাবার প্রদানসহ আক্রান্ত ব্যক্তিদের প্রয়োজনে রক্তদানে এগিয়ে আসার মতো বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!