নওগাঁর নিয়ামতপুর উপজেলায় তিনদিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন।

ভূপাল চন্দ্র রায়, নওগাঁ জেলা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

একটি গাছ কাটা একজন মানুষকে হত্যার সামিল, প্রত্যেকে অন্তত একটি করে গাছ লাগান-খাদ্যমন্ত্রী একটি গাছ কাটা একজন মানুষকে হত্যার সামিল, প্রত্যেকে অন্তত একটি করে গাছ লাগান। গাছ আমাদের অনেক কিছু দেয়। অক্সিজেন দেয় যা আমাদের বেঁচে রাখে। শুধু ফল না বৃক্ষ মানেই অক্সিজেন,মানুষের জীবন বাঁচায়। অক্সিজেন ছাড়ে এবং কার্বনডাই
অক্সাইড গ্রহন করে।

বুধবার(২৪ জুলাই) বেলা ১০টায় নিয়ামতপুর বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এই ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন কালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বৃক্ষ মেলার স্থলে ফলদ যোগ করেছে। কারণ বিদেশ থেকে আমাদের অনেক ফল আমদানী করতে হয়। যাতে আর বিদেশ থেকে ফল আমদানী করতে না হয়, যাতে দেশীয় ফল দিয়ে আমাদের চাহিদা পূরণ হয়, পুষ্টির ঘাড়তি পূরণ হয় সেজন্য ফলদ বৃক্ষ মেলার আয়োজন করা হয়েছে।

ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন উপলক্ষে প্রথমে উপজেলার প্রধান ফটক থেকে একটি বর্ণাঢ্য র্যালি বের করা হয়। র‌্যালিটি  নিয়ামতপুর বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। র‌্যালি শেষে উক্ত মাঠের স্থায়ী মঞ্চে আলোচনা সভার আয়োজন করা হয়। এবারের ফলদ বৃক্ষ মেলার প্রতিপাদ্য বিষয় “পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টি সম্মত খাবার”।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন, মহিলা ভাইস
চেয়ারম্যান নাদিরা বেগম, অফিসার ইন চার্জ শামসুল আলম শাহ, উপজেলা কৃষি কর্মকর্তা আমীর আব্দুল্লাহ মোঃ
ওয়াহেদুজ্জামান, নওগাঁ জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য আবেদ হোসেন মিলন।

উপজেলা উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা সফিউল হকের সঞ্চালনায় ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলূফার ইয়াসমিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, হাজিনগর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, চন্দননগর ইউপি চেয়ারম্যান বদিউজ্জামান বদি, নিয়ামতপুর সদর ইউপি চেয়ারম্যান বজলুর রহমান নঈম, ভাবিচা ইউপি চেয়ারম্যান ওবাইদুল হক, শ্রীমন্তপুর ইউপি চেয়ারম্যান আজাহারুল ইসলাম বুলু, পাড়ইল ইউপি চেয়ারম্যান সৈয়দ মুজিব গ্যান্দা, ডিষ্ট্রিক স্পেশাল ব্রাঞ্চ (ডিএসবি) তরিকুল ইসলাম, সিদ্দিকুর রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!