মোদীর রাজ্যে জাতীয় পর্যটন মেলা বয়কট মমতার

 

আন্তর্জাতিক ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডি.কম

মোদি-মমতার রাজনৈতিক দ্বৈরথের প্রভাব পড়ল জাতীয় পর্যটন মেলাতে। মোদির রাজ্য গুজরাতে এবার মেলা বয়কটের সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ সরকার। রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব বলেন, আমাদের রাজনৈতিক অবস্থান রয়েছে। আমরা মোদির নোট বাতিলের বিরুদ্ধে আন্দোলন করছি। সাধারণ মানুষকে প্রতিদিন বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এই অবস্থায় সরকারি সিদ্ধান্ত, আইটিএমে পর্যটন দফতর অংশ নেবে না। সরকারি ভাবেই আয়োজকদের একথা জানিয়ে দেওয়া হয়েছে।

আগামী ১০ ফেব্রুয়ারি আমেদাবাদে শুরু হচ্ছে তিন দিনের ইন্ডিয়া ট্রাভেল মার্ট আইটিএম। আইটিএমের প্রজেক্ট ডিরেক্টর মুকেশ কুমার বলেন, এবার গুজরাত সরকার মেলার আয়োজক। প্রত্যেক রাজ্যকেই এই মেলায় অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ করা হচ্ছে। পশ্চিমবঙ্গ সরকারকেও আমন্ত্রণ করা হয়েছে।

পর্যটন দফতর সূত্রে জানা গিয়েছে, দু’দিন আগেই নবান্ন থেকে তাদের চিঠি পাঠিয়ে আইটিএমে অংশগ্রহণ না করার জন্য জানিয়ে দেওয়া হয়েছে। মেলার উদ্যোক্তা কেন্দ্রীয় পর্যটনমন্ত্রক। মূলত দেশবিদেশের কাছে রাজ্যের পর্যটন শিল্পকে তুলে ধরাই মেলার উদ্দেশ্য। দেশবিদেশের পর্যটন ব্যবসায়ীদের কাছে রাজ্যের পর্যটন কেন্দ্রগুলিকে তুলে ধরতে আইটিএম বড় মাধ্যম। কিন্তু সেই মেলাতেই এবার পশ্চিমবঙ্গের কোনও অংশগ্রহণ করছে না। পর্যটন শিল্পের সঙ্গে জড়িত বিভিন্ন মহল অবশ্য এই সিদ্ধান্ত রাজনৈতিক বুদ্ধিমত্তার পরিচয় কি না তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!