সিরাজগঞ্জে বাড়ির ছাদে পদ্মফুলের বিষ্ময়!

তানভীর মাহমুদ পলাশ, সিরাজগঞ্জ, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

বিষ্ময় জাগিয়ে প্রাকৃতিক জলাশয়ের পদ্মফুল ফোঁটালেন নিজ বাড়ির ছাদে প্লাস্টিকের ড্রামে। বিশিষ্ট ব্যাবসায়ী ডক্টরস জেনারেল হাসপাতালের পরিচালক ও আইজিন মিট এ্যান্ড ডেইরি প্রডাক্ট লিমিটেডের পরিচালক সিরাজগঞ্জ মাছুমপুর উত্তরপাড়ার সাইফুল ইসলাম রাশেদ তার খাঁন ভিলার ছাদে শখের বশে অন্যান্য ফুল-ফলের সাথে চাষ করেছেন এই পদ্মফুলের।

কাগজ২৪.কম নিউজকে তিনি জানান রোববার (৭ জুলাই) ভোরে কলি থেকে ফুলটি পাঁপড়ি মেলে। তিনি জানান ঢাকার সাভারের একটি নার্সারি থেকে প্রায় ৬ মাস পূর্বে পদ্মফুলের চারাটি নিয়ে আসেন। ছাদের ড্রামে অর্ধেক মাটি ও বাকি অর্ধেক স্বচ্ছ পানি ভরে চারাটি রোপণ করেন এবং পাশাপাশি ৩/৪ টি শিং মাছও ওই ড্রামে ছাড়েন প্রাকৃতিক জলাশয়ের পরিবেশ নিশ্চিত করতে। প্রতি ১৫ দিন অন্তর পানি পরিবর্তনসহ অন্যান্য পরিচর্যা করতেন।

এভাবে দীর্ঘ ৬ মাস পর অবশেষে গত শুক্রবার (৫ জুলাই) রাতে পদ্মফুলের কলি আসে, যা দেখে বাড়ির সবাই আনন্দে উদ্বেলিত হয়। অতঃপর দুই দিন পরে গত রোববার (৭ জুলাই) পাঁপড়ি মেলে পদ্মফুলটি। এ খবরে প্রতিবেশী পাড়া-মহল্লাবাসী এক নজর ফুলটি দেখতে তার বাড়ির ছাদে ভিড় করেন।

বৃক্ষপ্রেমী এই ব্যাক্তিটি ভবিষ্যতে তার নিজস্ব প্রতিষ্ঠান আইজিন মিট এ্যান্ড ডেইরি প্রডাক্ট লিমিটেডের খালি/পতিত যায়গায় দুর্লভ বৃক্ষ ও ঔষধি গাছের চাষ করার ইচ্ছা পোষণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!