ভারতকে চট্টগ্রাম বন্দর ব্যবহার করতে দেয়া জরুরি: বাণিজ্যমন্ত্রী

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

রাজস্ব আয় বাড়াতে ভারতকে চট্টগ্রাম বন্দর ব্যবহার করতে দেয়া জরুরি বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী।

শুক্রবার বিকেলে নগরীর পলোগ্রাউন্ড মাঠে ‘চিটাগং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির’ উদ্যোগে আয়োজিত পণ্যমেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘আমি কিছুদিন আগে নর্থ ইস্ট ইন্ডিয়া থেকে ঘুরে এসেছি। তারা খুব করে চাইছে চট্টগ্রাম বন্দর ব্যবহার করার জন্য। তারা বলছে কলকাতা বন্দর ব্যবহার করতে হলে তাদের ১ হাজার ২০০ কিলোমিটার অতিক্রম করতে হয়। যেখানে চট্টগ্রাম বন্দর ৬০০ কিলোমিটার হয়। এটা করা জরুরি। এতে আমাদের দেশের রেভিনিও বাড়বে। চট্টগ্রাম বন্দরের উন্নতি হবে।’

দেশের নারী উদ্যোক্তাদের প্রশংসা করে মন্ত্রী বলেন, ব্যবসা-বাণিজ্যে নারীরা এগিয়ে যাচ্ছেন। এসএমই খাতকে এগিয়ে নিতে সরকার কাজ করছেন। এদেশ সবার। সবাই মিলে এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ বানাতে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। অসামম্প্রদায়িক দেশ গড়তে নারী পুরুষ সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, বিমানবন্দর থেকে এ পর্যন্ত নারী উদ্যোক্তারা যোগ্যতার প্রমাণ দেখিয়েছেন। বাণিজ্যে বসতি লক্ষ্মী। এ বাণিজ্যে যখন নারীরা এসেছেন আমরা এগিয়ে যাবই। এ দেশের নারীরা অনেক এগিয়েছে।

চিটাগং উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি মনোয়ারা হাকিম আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোয়েমারনো, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, এশিয়ান আরব চেম্বার অব কমার্সের সভাপতি প্রিন্সেস ফে জাহান আরা, ইন্ডিয়ান ইকোনমিক ট্রেড অর্গানাইজেশনের সভাপতি আসিফ ইকবাল, মালয়েশিয়া ওর্য়াল্ড অব চেম্বার অব কমার্সের ভিশন অ্যান্ড ডেভেলপমেন্ট প্রধান ড, দাতিন মালিগা সুব্রামানিয়াম, উইমেন চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি ও লায়ন জেলা গভর্নর কামরুন মালেক, বাংলাদেশ ফ্যাশন ডিজাইনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মুনতাসা আহমেদ, আলী সাবিত ও মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান মৃণাল মাহবুবসহ আরও অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!