মোংলায় দিগরাজে জমি সংক্রান্ত জের ধরে রাতের আধারে লুটপাট সহ দুইটা বাড়ী ভাংচুর

মোঃ হাফিজুর রহমান, বাগেরহাট প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

মোংলায় পেশি শক্তি বিস্তার করে দিগরাজে লুটপাট সহ মাটির সাথে মিশিয়ে দিল দুটি পরিবারকে। এসময় সন্ত্রাসীদের হাতে মহিলাসহ কয়েক জন আহত হয়েছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মোংলা উপজেলার দিগরাজ গ্রামে জমি সংক্রান্ত কেন্দ্র করে প্রফুল্ল সরকার (৬০) ও প্রনয় কান্তি রায় (৪৫) সঙ্গে নিশিত কুমার রায় মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলছিল।

গত ১৩ই আগষ্ট রাতে আধারে প্রফুল্ল সরকার (৬০) ও প্রনয় কান্তি রায় (৪৫) সমর্থিত সন্ত্রাসীরা হামলা চালিয়ে দিগরাজ, বাজুয়া রোড় সংলগ্ন বি এফ ডি সি এর উত্তর প্বার্শে নিশিত কুমার রায়ের এর দুটি বাড়ি ভাংচুর ও লুটপাট করে।

পরের দিন ১৫ই অাগষ্ট সকালে মোংলা থানা পুলিশের ইন্সপেক্টর (তদন্ত) তুহিন মন্ডল এর কাছে অভিযোগ দায়ের করা হয় ও মোংলা থানায় মামলা করা হয়। তবে কোনো আসামি গ্রেফতার হয়নি।

মোংলা বন্দর প্রেসক্লাবের প্রতিনিধিদের এ কথা জানান নিশিত কুমার রায় বলেন, ১৩ আগষ্ট আমরা কেউ বাড়িতে ছিলাম না,আমরা বেড়াতে গিয়ে ছিলাম এই সুযোগে প্রনয় কান্তি ও প্রফুল্ল সরকার এর নেতৃত্বে ৪০/৫০ জন ভাড়াটিয়া ঘুন্ডা বাহিনী নিয়ে রাতের আধারে আমার নিজের থাকার ঘর ও আমার ভাড়া টিয়ার ঘর ভাংচুর করে তাদের অনেক মালামাল লুটপাট করে নিয়ে চলে যায়।

আমার ভাড়াটিয়া ইয়াসিন পাটোয়ারী (৬৫)ও তার স্ত্রী ছকিনা বেগম (৪৫) আমার ভাড়াটিয়া দরিদ্র অসহায়, ইয়াসিন পাটোয়ারী মেঘনার সামনে বিরিয়ানির ব্যবসা করে ও ছকিনা বেগম মানুষের বাসায় বাসায় কাজ করে। দশ আনা ওজনের স্বর্ণালঙ্কার মূল (৩০.০০০) হাজার টাকা ও নগদ অর্থ (২০.০০০) হাজার টাকা সহ ঘরে থাকা কিছু আসবাবপত্র তারা লুট করে এবং ভাড়াটিয়া খোকনের বাসা থেকে গুরুত্বপূর্ণ কিছু মালামাল এবং অর্থ ৭৫০০ টাকা নগদ অর্থ লুটপাট করে ট্রাক ভরে মালামাল নিয়ে চলে যায়।

নিশিত কুমার রায় আরো বলেন একটি কুচক্রী মহল বিভিন্ন সময় হুমকি, ভয়-ভীতি দেখা তো।
এই বিষয় নিয়ে আমি ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের বারবার বারবার তাদের কাছে বিচার জানিয়েছি।।

কিন্তুু আফসোস্ আমার যে ক্ষতি হয়েছে। এটা আমার পক্ষে পুরন করা সম্ভব নয়, তাই আমি নিঃস্ব হয়ে গেলাম। অসহায় গরীব মানুষের সাথে এমন অবিচার প্রতিবেশীরাও মেনে নিতে পারছেনা। তাই এলাকাবাসীদের একটাই দাবী দ্রুত এর একটা বিকল্প ব্যবস্তা চায়। এবং যারা এর সাথে জড়িত তাদেরকে আইনানুগ ব্যবস্থা নেয়া হোক।

মোংলা থানার ইনসপেক্টর (তদন্ত)অফিসার তুহিন মন্ডল বলেন। এ ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!