অধ্যক্ষ আব্দুল গণির মৃত্যু বার্ষিকীতে স্মরণ সভা ও স্মৃতি পুরস্কার প্রদান

এসএম আলাউদ্দিন, পাবনা, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সমাজ হিতৈষী শিক্ষাবিদ অধ্যক্ষ আব্দুল গণির ১৬ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও “অধ্যক্ষ আব্দুল গণি স্মৃতি পুরস্কার ২০১৯” প্রদান অনুষ্ঠান সোমবার সন্ধ্যা ৭টায় পাবনা প্রেসকাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়। শিবানী নাগ স্মৃতি কেন্দ্রের সৌজন্যে প্রতি বছরের ন্যায় এবারও এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সরকারি শহীদ বুলবুল কলেজের সাবেক অধ্যক্ষ ও শিবানী নাগ স্মৃতি কেন্দ্রের সভাপতি প্রফেসর শিবজিত নাগের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, সরকারি শহীদ বুলবুল কলেজের অধ্যক্ষ প্রফেসর এসএম আব্দুল কুদ্দুস।
বিশেষ অতিথির বক্তব্য দেন, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর শাহ নেওয়াজ সালাম, প্রফেসর মাহবুব হোসেন, অধ্যক্ষ (অব) আব্দুল ওয়াদুদ, প্রফেসর দায়েন উদ্দিন খান, প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, সাবেক সম্পাদক আব্দুল মতীন খান, বুলবুল কলেজের শিক্ষক আব্দুর রাজ্জাক, পাবিপ্রবির শিক্ষক ড. হাবিবুল্লাহ, সরকারি মহিলা কলেজের শিক্ষক আখতারুজ্জামান, বুলবুল কলেজের প্রথম ছাত্র মোতাহার হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রেসক্লাবের সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন। অতিথিবৃন্দ কৃতী শিক্ষার্থীদের মধ্যে পুরুস্কার ও সনদপত্র প্রদান করেন।

পুরস্কার ও সনদপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থীরা হচ্ছে, বুলবুল কলেজের বিজ্ঞান বিভাগের হাসিব রহমান, এনামুল সরদার, হযরতে সুমাইয়া, আতকিয়া আনমন, মানবিক বিভাগের হাসান ইসলাম, শাপলা খাতুন, মুন্নি খাতুন, ব্যবসায় শিক্ষার আমিরুল ইসলাম, রকিবুল ইসলাম ও ইমরান হোসেন। অনুষ্ঠানে অভিভাবক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ২০০৮ সাল থেকে প্রতি বছর অধ্যক্ষ আব্দুল গণি স্মৃতি পুরস্কর প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!