আওয়ামী লীগ লুটপাট করে নিজের ভাগ্য করতে চায় না আপনাদের ভাগ্য গড়ে দিতে চাই-প্রধানমন্ত্রী

সুর্বণা নদী, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

বর্তমানে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসেছে বলে প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লেগেছে। আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় এলে প্রতিটি গ্রামে নগরের সুবিধা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার ১৪ জুলাই বিকেলে পাবনা পুলিশ লাইন মাঠে আওয়ামীলীগ আয়োজিত জনসভায় সবার কাছে নৌকা মার্কায় ভোট চেয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়ে শেখ হাসিনা বলেন, ডিসেম্বরে নির্বাচনে আপনার নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করুন। আমরা প্রতিটি নগর শহর উন্নত করে দিব। গ্রামে বসেই প্রতিদিন গ্রামের মানুষ পাবে নগরের আধুনিক সুযোগ-সুবিধা।

নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করে জনগণের সেবা করার সুযোগ দেবেন। আমরা ওয়াদা পূরণ করি আগামীতেও করব বলেন তিনি স্থানীয় জনগণের দোয়া আশীর্বাদ প্রত্যাশা করে। ভোটারদের উদ্দেশে শেখ হাসিনা বলেন হাত তুলে দেখান আপনার নৌকা মার্কায় ভোট দিবেন। এ সময় মাঠে উপস্থিত হাজার হাজার মানুষ হাত তুলে শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দেয়ার অঙ্গীকার করেন। বঙ্গবন্ধু কন্যা বলেন আমার চাওয়া-পাওয়ার কিছু নেই আমি বাবা মা ভাই সব হারিয়েছি। স্বজন হারানোর বেদনা বুকে নিয়ে শুধু একটা উদ্দেশ্যে ফিরে এসেছি সেটা এদেশের মানুষের সেবা করার জন্য। এখন প্রায় ৫০ লক্ষ মানুষ ভাতা পাচ্ছেন।

২ কোটি ছাত্রছাত্রীর উপবৃত্তির ব্যবস্থা করেছি। গত পাঁচ বছরে ৩০ টি স্থাপনার উপহার দিয়েছি। এবার নৌকা প্রতীকে জয়ী করলে দেশ গড়ার সম্ভাবনা আরও বাড়বে কমবে না। আগে ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো আর এখন ১৯ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে।

আমরা মোট চার লক্ষ ৭৫ হাজার ৪ শত কোটি টাকার বাজেট করেছি। যা কেউ কখনো করে দেখাতে পারে নাই।

আমরা ভবিষ্যতে আরও বড় বড় কাজ করে দেখাতে চাই। বর্তমানে প্রতিদিন ২৬ টির মতো রেল চলাচল করে পাবনা হার্ডিং ব্রিজ দিয়ে আর রেলপথে আরো সহজতর চলাচলের জন্য দ্বিতীয় হাডিং ব্রিজ এর পরিকল্পনা করেন আওয়ামীলীগ সরকার। তবে আশ্বস্ত করেন দ্বিতীয় হার্ডিং ব্রিজ এর স্থাপনের কাজ শুরু করবেন ডিসেম্বর অথবা জানুয়ারির শুরুতে।

বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন বিএনপি জামাতের কাজ হলো লুটপাট দুর্নীতি হত্যা ধর্ষণ ও সন্ত্রাস জঙ্গিবাদ। এই বিএনপির ৩৭ লক্ষ মানুষকে আগুনে পুড়িয়ে মেরেছে।

তিনি পাবনার মানুষ কে উদ্দেশ্য করে বলেন আপনারাই দেখুন এই পাবনায় আগে শিমুল বিশ্বাসের দাপটে রক্ত আর অস্ত্রের ঝনঝনানিতে পাবনার মানুষ শান্তিতে ঘুমাতে পারতো না কিন্তু নৌকা বিজয়ী হওয়ার পর পাবনায় ফিরেছে সুখ-শান্তি।মহাজোট ও চারদলীয় জোট আমলে তুলনা করে ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি বলেন আওয়ামীলীগ চায় জনগণের কল্যাণ আওয়ামীলীগ চায় দেশের কল্যাণ ক্ষমতা আমরা ক্ষমতায় এলে মানুষের কল্যাণে কাজ করে। গত জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন আপনার নৌকায় ভোট দিয়েছেন বলে আমরা সরকার গঠন করে আপনাদের জন্য কাজ করতে পারছি। আমরা আপনাদের কাছে কৃতজ্ঞ।

মাদক সন্ত্রাস জঙ্গিবাদ বিশেষ সবাইকে সচেতন করে শেখ হাসিনা বলেন মাদক একটা পরিবার সমাজকে ধ্বংস করে দেয় সন্ত্রাস-জঙ্গিবাদ একটা দেশ একটা সমাজ একটা পরিবারকে ধ্বংস করে দেয়। ইসলাম শান্তির ধর্ম এখানে সন্ত্রাস-জঙ্গিবাদের স্থান নেই। সন্তানদের বিষয়ে সর্বক্ষণিক খোঁজ খবর রাখার নির্দেশনা দিয়ে বাবা-মা অভিভাবক শিক্ষক ইমাম সবার উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, সবাই সতর্ক থাকুন সন্তান কোথায় যায়, কী করে, খেয়াল রাখবেন। সবাই এক হয়ে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করুন। জনগণের মধ্যে জনসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম পাবনা ৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স সহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!