আগামী নির্বাচনে অংশ নিবেন খালেদা জিয়া : ফখরুল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অংশ নিবেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এসময় মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া এখনও নির্বাচনের যোগ্য।

নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত হয়নি অভিযোগ করে ফখরুল বলেন, সংলাপের সময় বলা হয়েছিল তফসিল ঘোষণার পর আর কোনো মামলা হবে না। কিন্তু ক্ষোভের বিষয় হলো আমাদের যে সব প্রার্থীর জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে তাদের নামে মামলা দেওয়া হচ্ছে, তাদের ধরে নিয়ে যাওয়া। আদালতকে ব্যবহার করে এ সব মামলায় শুনানি বা জামিনের তারিখ নির্বাচনের পরে দেওয়া হচ্ছে। এর মাধ্যমে স্পষ্ট বোঝা যাচ্ছে, এক ধরনের নীলনকশা বাস্তবায়নের চেষ্টা চলছে।

দলের মনোনয়নের বিষয়ে তিনি বলেন, যারা দলের প্রতি অনুগত, দলের প্রতি আস্থাবান তাদের মনোনয়ন দেওয়া হবে।

সকাল ১০ টায় বরিশাল-১ আসনের প্রার্থীদের সাক্ষাৎকারের মাধ্যমে দ্বিতীয় দিনের সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়। বরিশাল বিভাগের সাক্ষাৎকার গ্রহণ শেষে বিকালে খুলনা বিভাগের জেলাগুলোর প্রার্থীদের সাক্ষাৎকার শুরু হবে। চলবে রাত পর্যন্ত।

আগামীকাল মঙ্গলবার সকাল ৯ টা থেকে দেড়টা পর্যন্ত চট্টগ্রাম বিভাগ এবং বেলা আড়াইটা থেকে রাত পর্যন্ত কুমিল্লা ও সিলেট বিভাগের প্রার্থীদেও সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

পরদিন বুধবার সকাল ৯ টা থেকে দেড়টা পর্যন্ত ময়মনসিংহ বিভাগ ও বৃহত্তর ফরিদপুর এলাকা এবং বেলা আড়াইটা থেকে রাত পর্যন্ত ঢাকা বিভাগের প্রার্থীদেও সাক্ষাৎকার গ্রহণ হবে।

এদিকে সাক্ষাৎকার গ্রহণকে কেন্দ্র করে সকাল থেকেই বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের সামনে দলীয় নেতাকর্মীদেও ভীড় লক্ষ্য করা গেছে। যদিও মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে তাদের অনুসারীদের নিয়ে আসতে দলীয় নিদের্শনা রয়েছে।

ফখরুল জানান, দ্বিতীয় দিন মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারে বরিশাল ও খুলনা বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হচ্ছে। বরিশালের ১৮৩ প্রার্থী সাক্ষাৎকার দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!