আমার এমপি ডটকম’র আম্বাসেডর হলেন জাহিদ হাসান ইমন

আর কে আকাশ, পাবনা, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আমার এমপি ডটকম’র (Amarmp.com) আম্বাসেডর হলেন জাহিদ হাসান ইমন। তিনি পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স এর আম্বাসেডর হিসেবে কাজ করবেন। পাবনার তারুণ্যের আইকন জনপ্রিয় ছাত্রনেতা জাহিদ হাসান ইমন জনগণের যে কোন সমস্যা সংক্রান্ত প্রশ্ন, দুর্ভোগ-ভোগান্তিগুলো তুলে ধরবেন সংসদ সদস্যের কাছে, সেই সাথে সংসদ সদস্যের কাছে জনগণের করা প্রশ্নগুলোর উত্তর সংগ্রহ করে তা পৌছে দেবেন জনগণের কাছে অসধৎসঢ়.পড়স অনলাইন প্লাটফর্মের মাধ্যমে।

পাবনা সদর উপজেলার চকছাতিয়ানী গ্রামের কৃতি সন্তান জাহিদ হাসান ইমন ১৯৯৭ সালে জন্মগ্রহণ করেন। পাবনা জেলা স্কুল থেকে কৃতিত্বের সাথে এসএসসি (জিপিএ-৫, গোল্ডেন এ+), পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজ থেকে এইচএসসি (সর্বোচ্চ নম্বরধারী জিপিএ-৫ (গোল্ডেন এ+, মার্কস ১১৮০/১৩০০) পরীক্ষায় উত্তীর্ণ হন। বর্তমানে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে “ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইসিটি)” তে অধ্যয়নরত।

স্কুলে থাকাকালীন সময়ে থেকেই সে বিভিন্ন আঞ্চলিক ও জাতীয় বিতর্ক প্রতিযোগীতায় অংশ গ্রহণ করে পাবনা জেলার পক্ষে সুনাম অর্জন করে। পাবনা জেলায় যখন বিতর্ক চর্চা সুপ্ত তখন তার হাতে ধরেই পাবনায় বিতর্ক চর্চার প্লাটফর্ম শুরু হয়। মাত্র দশম শ্রেণীতে পড়া অবস্থায় তার হাত ধরে প্রতিষ্ঠিত হয় পাবনা ডিবেট সোসাইটি (পিডিএস)। বর্তমানে তিনি পাবনা ডিবেট সোসাইটি (পিডিএস) পাবনা জেলা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজে অধ্যায়নের সময় কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত হন।

ছাত্রাবস্থা থেকেই আদর্শ, বলিষ্ঠ কণ্ঠস্বর, নৈতিকতা, সাংগঠনিক দক্ষতার কারণে তিনি শিক্ষার্থীদের কাছে জনপ্রিয় হয়ে ওঠেন।

বাংলাদেশ সরকারের ওঈঞ মন্ত্রণালয় আয়োজিত ওঈঞ বিতর্ক প্রতিযোগীতায় সে আঞ্চলিক সেরা বক্তা ও তার দল বিজয়ী হয়। ছাত্র রাজনীতি, সামাজিক, সাংস্কৃতিক পদাচারনাসহ বিভিন্ন কর্মকান্ডের সাথে নিজেকে সম্পৃক্ত রেখেও তিনি তিনি শিক্ষা জীবনে কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছেন।

বর্তমানে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সভাপতি, পাবনা জেলা ছাত্রকল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
তার আজকের এই পথচলায় পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশারোফ হোসেন, পাবনা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান সুইট, বিশিষ্ট সমাজসেবক ও তারুণ্যের উন্নয়নের পথিকৃৎ মুক্তার হোসেন, পাবনা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহসিন রেজা খান মামুন ও শিক্ষাগুরু সাংস্কৃতিক ব্যক্তিত্ব স্বাধীন মজুমদারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!