টাঙ্গাইলে ভ্রাম্যমান আদালতের অভিযান তৃপ্তি বেকারীকে আর্থিক দণ্ড প্রদান

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলে ভ্রাম্যমান আদালতের অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরীর অভিযোগে ও মেয়াদ উত্তীর্ণ পণ্য ব্যবহারের অপরাধে তৃপ্তি বেকারিকে ৬০ হাজার টাকা আর্থিক দণ্ড প্রদান করা হয়েছে।টাঙ্গাইল সদরের কাজিপুর

নামক স্থানে গতকাল সন্ধ্যায় জেলা ম্যাজিস্ট্রেট মো: শহীদুল ইসলাম এর নির্দেশক্রমে মোবাইল কোর্টের মাধ্যমে তফশিলভুক্ত ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সালাহউদ্দিন আইয়ূবী ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে উপস্থিত ছিলেন টাঙ্গাইল র‌্যাব ১২ সি পি সি ৩ এর কমান্ডার সহকারী পুলিশ সুপার মোঃ শফিকুর রহমান’সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্যান্য সদস্যগণ।

ভ্রাম্যমান আদালতের সম্মুখে সংঘটিত অপরাধ আমলে নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা অনুযায়ী অপরিস্কার-অপরিচ্ছন্নতা, অস্বাস্থ্যকর পরিবেশ ও মেয়াদ উত্তীর্ণ পণ্য ব্যবহারের অপরাধে দোষী সাব্যস্ত করে তৃপ্তি বেকারীর মালিক মোঃ শহিদুল ইসলাম কে ৬০,০০০/- (ষাট হাজার টাকা) অর্থদন্ড প্রদান করা হয়।

টাঙ্গাইল জেলা প্রশাসন জনস্বার্থে এবং সংশ্লিষ্ট সকলকে সচেতন করার লক্ষ্যে ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিচালনা করে থাকে। এ ব্যাপারে টাঙ্গাইল র‌্যাব ১২ সি পি সি ৩ এর কমান্ডার সহকারী পুলিশ সুপার মোঃ শফিকুর রহমান জানান জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!