নির্বাচনী মিছিলে হুমকি, আ’লীগ নেতার মৃত্যু

মো. সেলিম হোসেন, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলের গোপালপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীর পক্ষে মিছিল শেষে নির্বাচনী কার্যালয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। তার নাম আনোয়ার হোসেন আয়নাল (৫৮)।

অভিযোগ উঠেছে, মিছিল চলাকালীন সময়ে মোবাইল ফোনে আয়নালকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছিল।

তিনি ঝাওয়াইল ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ৮নং ওয়ার্ড ইউপি সদস্য। বৃহস্পতিবার সন্ধ্যায় স্থানীয় দলীয় কার্যালয়ে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, আগামী ৩১ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে গোপালপুরে চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ইউনূস ইসলাম তালুকদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হতে যাচ্ছেন।

আগামী রোববারের নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে দুজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন এ উপজেলায় প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে বর্তমান ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল লতিফ সিটির চশমা প্রতীকের পক্ষে আওয়ামী লীগ নেতা আয়নাল কাজ করছিলেন।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় ঝাওয়াইল বাজারে চশমা প্রতীকের নির্বাচনী মিছিলে নেতৃত্ব দিচ্ছিলেন আয়নাল। তার কয়েকজন কর্মীর অভিযোগ, মিছিলের সময় চশমা প্রতীকের প্রতিপক্ষের কর্মী পরিচয়ে তাকে মোবাইলে প্রাণনাশের হুমকি দেয়া হয়। বারবার এ হুমকির ফলে তিনি বিমর্ষ হয়ে পড়েন এবং দ্রুত মিছিল শেষে দলীয় কার্যালয়ে এসে হুমকির কথা বলতে গিয়ে অজ্ঞান হয়ে ঢলে পড়েন আয়নাল।

এ সময় কর্মীরা তাকে গোপালপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শুক্রবার সকালে জানাজা শেষে সোনামুই গ্রামের বাড়ি পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!