উদ্ধার কাজ শুরু : পদ্মায় ৩ লঞ্চ ডুবি

 

সৈয়দ মেহেদী হাসান, শরীয়তপুর প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদীতে ডুবে যাওয়া তিনটি লঞ্চ উদ্ধারে কাজ শুরু হয়েছে। নৌ পুলিশ ও ফায়ার সার্ভিস নৌযানে করে নিখোঁজ লঞ্চ, যাত্রী ও লঞ্চ স্টাফদের সন্ধান করছে। তবে লঞ্চ তিনটির মধ্যে দুইটির সন্ধান মিলেছে।
ইতিমধ্যে নৌবাহিনীর ১১ সদস্যের ডুবুরি দল খুলনা থেকে এবং নারায়ণগঞ্জ থেকে জাহাজ প্রত্যয় এসে উদ্ধার কাজ শুরু করেছে বলে জানিয়েছেন নড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন।
তিনি বলেন, আমরা যাত্রীসহ নিখোঁজ ১৫ জনের নাম পেয়েছি।
এরা হলেন- রবিন সরদার (২০), লিটন শেখ (২৫), মানিক সরদার (৩৫), বশির (২৯), মো. রফিক (৫০), পলাশ (২০), সজল তালুকদার (৩৮), জাকির (৪৫), শাহ আলম (৩৫), সালাউদ্দিন (৩০), জয় (১৬), সাদেক (২২), ফকরুন্নেছা বেগম (৫০), পারভীন বেগম (৩৫) ও পারভীনের পাঁচদিনের নবজাতক শিশু। তাদের কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি।
বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক মাহমুদুল হাসান বলেন, উদ্ধারকারী জাহাজ এমভি প্রত্যয় নারায়ণগঞ্জ থেকে ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করেছে । এছাড়া মাওয়া থেকে ডুবুরিদের একটি দল ও খুলনা থেকে নৌ বাহিনীর ১১ সদস্যের একটি দল এসে পৌঁছে উদ্ধারে কাজ করছে। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে উদ্ধার কাজে কিছুটা সমস্যা হচ্ছে ।
উল্লেখ্য, শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদীর ওয়াপদা চেয়ারম্যান ঘাটের টার্মিনালে তীব্র স্রোতে তিনটি লঞ্চ ডুবে গেছে। এতে অন্তত অর্ধশতাধিক যাত্রী নিখোঁজ রয়েছেন। সোমবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
padma

  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!