উদ্বোধনী ম্যাচে সিলেটের জয়

বিপিএল টি২০ পঞ্চম আসরে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা শুরুতেই হোঁচট খেল। সিলেট সিক্সার্সের কাছে ৯ উইকেটে হেরে গেল ঢাকা ডায়নামাইটস।

সিলেট টস জিতে ফিল্ডিং নিয়েছে। গত বেশ কিছু ম্যাচ লক্ষ্য করলে দো যায় এ স্টেডিয়ামে গড়ে ১৫০ রান হয়। কিন্তু ঢাকা সেই রানের ধারে কাছেও যেতে পারেনি। বিপিএলে নবাগত সিলেট সিক্সার্সের অধিনায়ক নাসির হোসেন (২/২১) প্রথম ওভার থেকেই বল করে ঝলক দেখিয়েছেন। নাসিরের সঙ্গে আবুল হাসান রাজু (২/২৪) ও ইংল্যান্ডের লিয়াম প্লানকেটের (২/২০) দুর্দান্ত বোলিং যোগ হওয়াতে ৭ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৩৬ রানের বেশি করতে পারেনি ঢাকা।

প্রথম ম্যাচটিই নিজেদের মাঠে (সিলেট স্টেডিয়ামে) খেলার সুযোগটি পেয়ে যেন জ্বলে ওঠে সিলেট। এমনই জ্বলে উঠে ১ উইকেট হারিয়ে ১৬.৫ ওভারে ১৩৭ রান করে ম্যাচ জিতে যায়। থারাঙ্গা (৬৯*) ও ফ্লেচার (৬৩) হাফ সেঞ্চুরি করে সহজেই ম্যাচ জেতান। অসহায় আত্মসমর্পণই করেন বর্তমান চ্যাম্পিয়নরা। সিলেটের দর্শকরা প্রথম ম্যাচেই নিজ দলকে জিততে দেখে আনন্দে আত্মহারাও হয়ে পড়েন।

ফ্লেচার ৬৩ রান করে আউট হওয়ার পর আর কোন উইকেট হারায়নি সিলেট। উপুল থারাঙ্গার অপরাজিত ৬৯ ও সাব্বির রহমান রুম্মনের অপরাজিত ২ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে সিলেট।

স্কোর-

ঢাকা-সিলেট

ঢাকা ডায়নামাইটস ইনিংস ১৩৬/৭; ২০ ওভার (মেহেদী ০, লুইস ২৬, সাঙ্গাকারা ৩২, মোসাদ্দেক ৬, সাকিব ২৩, পোলার্ড ১১, ডেলপোর্ট ২০*, রশিদ ৩, রনি ৭; নাসির ২/২১, রাজু ২/২৪, প্লানকেট ২/২০।

সিলেট সিক্সার্স ইনিংস ১৩৭/১; ১৬.৫ ওভার (থারাঙ্গা ৬৯*, ফ্লেচার ৬৩, সাব্বির ২*; রশিদ ১/৩১)।

ফল-

সিলেট সিক্সার্স ৯ উইকেট জয়ী।

ম্যাচসেরা-

উপুল থারাঙ্গা (সিলেট সিক্সার্স)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!