‘এ মূর্খতার দায়ভার কার’…

 

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

হে অমর ২১ শে ফেব্রুয়ারি হাজারো মা-বোনের ইজ্জতের বিনিময়ে শহীদ দিবস আমি কি ভুলিতে পারি। শহীদ দিবস অমর হোক। সৌজন্যে ফিরোজ পাটোয়ারী। ২১ নম্বর ওয়ার্ড , আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একটি ওয়ার্ডের ব্যানারে এ লেখাগুলো রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জনৈক ডা. সুব্রত ঘোষের পেজে পাওয়া যায়।

সুব্রত ঘোষ লিখেছেন ‘এ মূর্খতার দায়ভার কার।’

পোস্টার-ব্যানার কিংবা পত্রিকার শিরোনামে যদি উল্লেখ করা হয়, আজ মহান স্বাধীনতা দিবস, কিংবা ৩০ লাখ মা বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত দিন ২১ ফেব্রুয়ারি। অবাক হওয়ারই কথা। এরকম কিছু অসঙ্গতিময় পোস্টার-ব্যানার, পত্রিকার হেডলাইন ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

একুশে ফেব্রুয়ারিতে ‘৩০ লাখ শহীদের প্রতি’ শ্রদ্ধা জানিয়ে নগরীর চকবাজার এলাকার চকভিউ মার্কেট, গুলজার মার্কেট ও চট্টগ্রামে কলেজের সীমানা প্রাচীরে একটি পোস্টার লাগানো রয়েছে।
১৬ নং চকবাজার ওয়ার্ড যুবলীগ নেতা নাহিদুল ইসলাম জাবেদের ‘সৌজন্যে’ যুবলীগ নেতা নুর মোস্তফা টিনুর ‘পক্ষে’ ওই পোস্টারটি লাগানো হয়।
পোস্টারে চট্টগ্রাম মহানগর যুবলীগ ‘নেতা’ দাবিদার নুর মোস্তফা টিনুকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ‘আস্থাভাজন’ হিসেবে উল্লেখ করা হয়েছে।
ভুল তথ্যের পোস্টারের বিষয়ে জানতে চাইলে নুর মোস্তফা টিনু সাংবাদিকদের বলেন, ‘প্রিন্টিং মিসটেক হয়েছে। যে পোস্টার আমরা ছাপাতে দিয়েছি সেখানে এরকম ছিল না।’ ‘ছেলেপেলেরা খেয়াল না করে এগুলো লাগিয়েছে। এটা আসলে উচিৎ হয়নি। ভাষা শহীদ দিবসে এটি মানায়নি।’

২১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ‘নেতা’ ফিরোজ পাটোয়ারির সৌজন্যে নগরীর আসকার দিঘীর দক্ষিণ পাড়ের কাঁচাবাজারের টিনের বেড়াতে একটি ব্যানার টাঙ্গানো হয়েছে।

এছাড়া দৈনিক শ্রমিক কণ্ঠ পত্রিকার প্রধান শিরোনাম করা হয়েছে, মহান স্বাধীনতা দিবস আজ। এই ছবিওটি ফেসবুকে ভাইরাল হয়েছে।
তবে ওই পত্রিকা কোথা থেকে প্রকাশিত হয় তা জানা যায়নি। এছাড়া ওই পত্রিকার ওয়েবসাইট অনুসন্ধান করেও পাওয়া যায়নি।

ফেসবুক এ আরও কিছু ছবি দেখা যাচ্ছে-

001
পত্রিকার মান কোন পর্যায়ে?
mastar-maind-school
রাজধানীর নামকরা একটি স্কুলের ব্যানারে সাত বীর শ্রেষ্ঠ’র ছবি
003
ভাষা দিবসে পোস্টারে লেখা ত্রিশ লক্ষ শহীদের প্রতি শ্রদ্ধা
002
হাইরে স্ট্যাটাস!

001

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!