ওয়ানডে দল থেকে বাদ রুবেল!

স্পোর্টস ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

অ্যান্টিগায় দুঃস্বপ্নই নেমে এসেছিল। প্রথম ইনিংসে নিজেদের টেস্ট ইতিহাসের সর্বনিম্ন ৪৩ রানের লজ্জায় পড়া বাংলাদেশ দ্বিতীয় ইনিংসেও একই পথে হেঁটেছে। দ্বিতীয় ইনিংসে ১৪৪ রানে থামার পর উইন্ডিজের বিপক্ষে মেনে নিতে হয়েছে ইনিংস ও ২১৯ রানের বিশাল হার। এমন এক টেস্টের পর স্বভাবতই সমালোচনার তীরে বিদ্ধ বাংলাদেশ দল। কাঠগড়ায় দাঁড় করানো হচ্ছে ক্রিকেটারদের। এমন হারের জের ধরে ওয়ানডে দল থেকে বাদ পড়তে যাচ্ছেন পেসার রুবেল হোসেন।

ওয়ানডে স্কোয়াডে থাকলেও সিরিজ শুরুর আগে রুবেলকে দেশে ফিরিয়ে আনা হতে পারে বলে জানিয়েছে বিসিবির একটি বিশ্বস্ত সূত্র। প্রথম টেস্টের পারফরম্যান্সের কারণেই রুবেলকে ওয়ানডে দলের বাইরে রাখতে চায় বাংলাদেশের টিম ম্যানেজম্যান্ট। দলের সব ক্রিকেটার খারাপ করলেও রুবেলের বোলিং মনে ধরেনি তাদের।

যদিও বল হাতে খুব একটা খারাপ করেননি তিনি। উইকেট না পেলেও সেভাবে রান খরচা করেননি রুবেল। ১৭ ওভারে তার খরচা ৪৪ রান। যা টেস্টের হিসাবে মোটেও বেশি নয়। এ ছাড়া ওয়ানডেতে সব সময়ই পছন্দের তালিকার শুরুর দিকেই থাকেন ডানহাতি এই পেসার। যে কারণে তাকে ফিরিয়ে আনার পেছনে অন্য কারণও থাকতে পারে বলে জানিয়েছে সূত্র। যদিও এই বিষয়ে বিসিবি সূত্র কিছু জানায়নি।

দেশে ফিরে আসার আগে অবশ্য আরও একটি সুযোগ পাচ্ছেন রুবেল। দ্বিতীয় টেস্টে তার পারফরম্যান্স বিবেচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। বিসিবি সূত্র বলছে, ‘রুবেলের দেশে ফেরত আসার সম্ভাবনাই বেশি। দ্বিতীয় টেস্টে ওর পারফরম্যান্স দেখে সিদ্ধান্ত নেব। ওয়ানডে দলে বর্তমানে ১৬ জন আছে। মুস্তাফিজ যদি পুরোপুরি ফিট হয়, একটা বোলার আমরা দেশে ফিরিয়ে আনব। সেটা হবে রুবেল। ১৬ জনের দল তখন ১৫ জনে পরিণত হবে।’

এমনিতেই রুবেলের বিপক্ষে অভিযোগ আছে, তিনি টেস্ট ক্রিকেট খেলতে চান না। প্রথম টেস্টে রুবেলের বোলিং দেখে তার পুরনো ইচ্ছার কথাও ভাবনায় আসতে পারে বাংলাদেশের টিম ম্যানেজম্যান্টের। সাধারণত যে গতিতে রুবেল বোলিং করেন, অ্যান্টিগায় সেভাবে বোলিং করতে দেখা যায়নি তাকে। তবে কি টেস্ট ক্রিকেটের প্রতি অনিহা দেখানোর শাস্তিস্বরুপই ওয়ানডে দল থেকে বাদ পড়তে যাচ্ছেন বাংলাদেশের এই পেসার? এমন হলে উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও খেলা হচ্ছে না রুবেলের, সেটা বলাই বাহুল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!