পঞ্চগড়ে কারেন্ট জালের ফাঁদে পড়ে শতাধিক পাখির মৃত্যু

 

 

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পঞ্চগড়ের একটি বরই বাগানে লাগানো কারেন্ট জালের ফাঁদে পড়ে শত শত পাখির মৃত্যুর ঘটনা ঘটেছে। শহরের উপকন্ঠে কামাত পাড়া এলাকায় গত কয়েকদিন ধরেই এই ঘটনা ঘটছে।

শনিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় ঐ বাগানে গিয়ে দেখা যায় বাগানটিতে লাগানো কারেন্ট জালে আটকাপড়া মরা পাখিগুলো ঝুলে আছে । এলাকাবাসী সূত্রে জানা গেছে জালাসি এলাকার হযরত আলীর এই বাগারনরবরই ফল গত পনের দিন আগে কিনে নিয়েছেন রামের ডাঙ্গা এলাকার মতিয়ারের ছেলে সূজন ও যুবলীগ নেতা তারেকুজ্জামান । পাখি ও অন্যান্য প্রাণীদের হাত থেকে বরই রক্ষা করার জন্য তারা কারেন্ট জাল দিয়ে বাগানটিকে ঘিরে ফেলেন । ফলে দেশীয় ও অতিথি পাখিরা বরই বাগানের উপরে উরাউরি করলেই কারেন্ট জালে আটকা পড়ছে। এবং কিছুক্ষনের মধ্যে মরে যাচ্ছে । স্থানীয়রা জানান, গত কয়েকদিন ধরে শত শত পাখির মৃত্যু ঘটেছে। এ ব্যাপারে বাগানের ঠিকাদার সূজনের সাথে যোগাযোগ করা হলে তিনি কারেন্ট জাল লাগানোর কথা অস্বিকার করে বলেন মূল মালিক কারেন্ট জাল লাগিয়েছে । বাগানের মালিক হজরত বলেন যারা আমার কাছে ফল কিনে নিয়েছেন তারাই এই জাল লাগিয়েছেন।

অন্যদিকে যুবলীগ নেতা তারেকুজ্জামান বলেন পাখি মরল কি না মরল এটা দেখবে প্রাণী বিভাগ । এটি সাংবাদিকের কাজ নয়।


কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!