রোহিঙ্গা মুসলিমদের উপর পাষবিক নির্যাতন ও নির্বিচারে গণহত্যার প্রতিবাদে গোপালপুরে গণসমাবেশ ও গণমিছিল

মো. সেলিম হোসেন, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

রোহিঙ্গা মুসলিমদের উপর পাষবিক নির্যাতন ও নির্বিচারে গণহত্যার প্রতিবাদে টাঙ্গাইলের গোপালপুরে গণসমাবেশ, গণমিছিল ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্বারকলীপি প্রদান করা হয়েছে।
কওমী ওলামা পরিষদ ও ইমাম মুয়াজ্জিন সমিতি গোপালপুর উপজেলা শাখার উদ্যোগে গতকাল বৃহস্পতিবার দুপুরে প্রায় তিন হাজার ওলামা কেরাম ও মুসল্লিদের সমন্বয়ে গণসমাবেশ ও গণমিছিলটি পৌরশহরের গো-হাটা কেন্দ্রীয় জামে মসজিদ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্বারকলীপি প্রদান করার মাধ্যমে শেষ হয়।
এর আগে যোহর নামাজ শেষে উপজেলার বিভিন্ন মসজিদ ও কওমী মাদরাসা থেকে খন্ড খন্ড বিক্ষোভ মিছিল এসে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গণে জমায়েত হয়ে এক গণসমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কওমী ওলামা পরিষদ গোপালপুর উপজেলা শাখার সভাপতি হযরত মাওলানা নূর মোহাম্মদ। বক্তব্য রাখেন ইমাম মুয়াজ্জিন সমিতি গোপালপুর উপজেলা শাখার সভাপতি হযরত মাওলানা যোবায়ের হোসাইন, সাধারণ সম্পাদক মুফতি ইমদাদুল্লাহ ফরাজী, উপজেলা কওমী ওলামা পরিষদের সাধারণ সম্পাদক হযরত মাওলানা মুফিজুল ইসলাম, সহ সভাপতি মাওলানা নূর মোহাম্মদ, যুগ্ম সম্পাদক হযরত মাওলানা শাকের আহমদ, সহ সম্পাদক হাফেজ হযরত মাওলানা মুহি উদ্দিন, শিক্ষা সম্পাদক মুফতি মোস্তফা আল হোসাইন, সদস্য হযরত মাওলানা মুফতি আবু রায়হান ও মাওলানা আবুল খায়ের হোসাইন, মুফতী মনোয়ার হোসেন চাঁদপুরী এবং বাংলাদেশ মানবাধিকার কমিশন গোপালপুর উপজেলা শাখার সভাপতি এম আজমল খান প্রমূখ।
সমাবেশে বক্তারা নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের নিজ ভূমি ও পূর্ণ অধিকার আদায়ের ভিত্তিতে তাদেরকে নিজ দেশে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলকে সঙ্গে নিয়ে বিষয়টি কূটনৈতিক ভাবে সমাধা করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আবেদন জানান। এর সুষ্ঠ সমাধান না হওয়া পর্যন্ত বাংলাদেশে আশ্রিত নিপিড়িত শরনার্থীদেরকে খাদ্য ও বাসস্থানসহ নিরাপদ আশ্রয় প্রদানের জন্য সরকারের প্রতি আহবান জানিয়ে গোপালপুর উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি স্বারকলীপি প্রদান করেন।


 

 

 

 

 

  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!