গাজীপুরে সড়কের মধ্যে গাছ ও বিদ্যুতের খুঁটি রেখেই নির্মাণকাজ সম্পন্ন

অনলাইন ডেস্ক  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার গোসিঙ্গা ও রাজাবাড়ী ইউনিয়নের মধ্যে সংযোগ স্থাপনের জন্য বিশ্বব্যাংকের অর্থায়নে প্রায় আট কিলোমিটার দীর্ঘ এই সড়কটি খিলপাড়া গজারি বনের ভেতর দিয়ে নির্মাণ করা হয়েছে।

সড়ক নির্মাণকারী ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিংয়ের প্রকল্প ব্যবস্থাপক আব্দুল কাদির সাংবাদিকদের বলেন, বন বিভাগ ও পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার যোগাযোগ করলেও তারা সড়ক থেকে ১৪০টি গাছ ও খুটি অপসারণ করেনি।

“এদিকে বিশ্বব্যাংক  এ বছরের ৩১ জুলাই পর্যন্ত সময় বেঁধে দেয়। এ কারণে গাছ ও বিদ্যুতের খুঁটি অপসারণ ছাড়াই কাজ শুরু করতে হয়েছে।”

শ্রীপুর উপজেলা বন কর্মকর্তা (রেঞ্জার) মোজাম্মেল হক ‘প্রায় ১৪০টি’ গাছ রয়েছে জানিয়ে বলেন, গাছ অপসারণের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ক্লিয়ারেন্স পাওয়ার পর সরানো হবে।

বিদ্যুতের খুঁটি অপসারণের কাজ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন ময়মনসিংহ পল্লীবিদ্যুৎ সমিতি-২-এর শ্রীপুর জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক হুমায়ুন কবির।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগও গাছ-খুঁটি অপসারণের জন্য ‘সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন করা হয়েছে’ বলে জানিয়েছেন শ্রীপুর উপজেলা প্রকৌশলী মো. সুজা উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!