গোপালপুরে জেলা প্রশাসকের দিনব্যাপী কর্মসূচি পরিদর্শন

 

 

মো. সেলিম হোসেন, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার দিনব্যাপী কর্মসূচি পরিদর্শন করলেন জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন। গত মঙ্গলবার সকাল ১১টায় তিনি সাব-রেজিস্টার অফিস পরিদর্শন করে উপজেলা মিলনায়তন সভা কক্ষে নগদা শিমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন-২০১৭ অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে প্রতিদ্বন্ধী প্রার্থীগণের সাথে এক মত বিনিময় সভায় প্রধান আলোচক হিসাবে যোগদান করেন।

একই স্থানে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের অর্থায়নে ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীদের জীবনমান উন্নয়নের জন্য উন্নয়ন সহায়তায় শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ ও প্রণোদনা কর্মসূচির আওতায় গোপালপুর কৃষি সম্প্রসারণ অধিদফতরের ব্যবস্থাপনায় খরিপ-১ মৌসুমে কুমড়া জাতীয় ফসলের মাছি পোকা দমনে সেক্স ফেরোমন ট্র্যাপ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষক-কৃষাণীদের মাঝে বিনামূল্যে ফেরোমন ট্র্যাপ ও লিউর বিতরণ করেন।

দুপুর ১টায় বৈরাণ নদী ভরাট রোধে নির্মাণাধীন রাস্তা পরিদর্শন করে নন্দনপুর বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এক অনুষ্ঠানে তিনি শিক্ষার্থীদের মাঝে ডিজিটাল কার্ড বিতরণ করেন। এরপর তিনি ঝাওয়াইল ইউনিয়ন পরিষদ ও ইউডিসি পরিদর্শন করে স্থানীয় স্কুলে মাঠে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ ও মুক্তিযুদ্ধের উপর নির্মিত শিক্ষার্থীদের মহড়া পরিদর্শন করেন। পরে একই এলাকার সার্বিক গ্রাম সমিতি একটি বাড়ি একটি খামার পরিদর্শন করেন। বিকালে একই ইউনিয়নের পাকুটিয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য উপজেলা চেয়ারম্যানের সম্মানী ভাতার অর্থায়ানে মিড-ডে মিল কর্মসূচির উদ্বোধন করেন।

ফেরার পথে তিনি বিশ্বখ্যাত ২০১ গম্বুজ মসজিদ পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন জাহান লিজা, জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান ইউনূছ ইসলাম তালুকদার ঠান্ডু, পৌর মেয়র রকিবুল হক ছানা, উপজেলা নির্বাহী অফিসার মো. মাসূমুর রহমান, গোপালপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রামানন্দ সরকার, সহকারি কমিশনার (ভূমি) আহম্মদ আলী, অফিসার ইনচার্জ (ওসি) হাসান আল মামুন, হেমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রওশন খান আইয়ূবসহ উপ-নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীগণ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, রাজনীতিবীদ, পুলিশ প্রশাসন ও গণ্যমাণ্য ব্যক্তিবর্গ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!