ঘাটাইলে ফসলী জমিতে ইট ভাটা করা নিয়ে উত্তেজনা

 

এম.এস.এস.সৌরভ, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম 

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় ইটভাটা তৈরি করা কে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে ৷ উপজেলার দিঘলকান্দি ইউনিয়নে মোঘল পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২’শত গজ পশ্চিমে ২০ জানুয়ারী শনিবার সকাল ১০টায় একপক্ষ লিজ নিয়ে জমিতে ইট ভাটার খুটি গাড়তে গেলে এলাকাবাসীর মধ্যে উত্তেজনা দেখা দেয়।
এলাকাবাসীর কাছ থেকে জানা যায় যায়, নিকটবর্তৗ প্রাথমিক বিদ্যালয়, ফসলি জমি এবং সেচের সুবিধা থাকায় এলাকা বাসি ইট ভাটা স্থাপনে বাধা দেয়। স্থানিয়দের দাবি এখানে ইট ভাটা হলে ভাটার আশে পাশে জমির ফসল নষ্ট হয়ে যাবে। তাছাড়া নিকটেই পাকা রাস্তার পাশে বাচ্চাদের স্কুল থাকায় একদিকে পরিবেশ দুষন অপরদিকে ভাটার কাজে ব্যবহৃত বিভিন্ন যানবাহন চলাচলের কারনে প্রান হানির মত ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। তাই এলাকাবাসী এর বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করছে।
এই বিষয়ে ভাটার মালিক কামাল হোসেনের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ১০ জানুয়ারি ২০১৭ তারিখে ডিডের মাধ্যমে ৭.৮০ একর জমি ২০ বছরের নামে লিজ নেওয়া হয়েছে আর তাই আজ কে সিমানা নির্ধারন করে খুটি গাড়ার জন্য এসেছি ।
ঘাটাইল থানার এস আই আফজাল হোসেন বলেন, বিষয়টি মীমাংসার জন্য দুই পক্ষকে রবিবার সন্ধায় থানায় আসতে বলা হয়েছে।

কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!