চিরিরবন্দরে মাল্টা বাগান পরিদর্শনে অতিরিক্ত পরিচালক

দিনাজপুর প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম
দিনাজপুরের চিরিরবন্দরে মাল্টা বাগান পরিদর্শন করলেন অতিরিক্ত পরিচলক (প্রকল্প পরিকল্পনা) কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি ঢাকা। শুক্রবার উপজেলার নশরতপুর ইউনিয়নের দক্ষিণ নশরতপুর ব্লকের কৃষক মো: আহসান হাবীবের মাল্টা প্রদর্শনী প্লট পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন কৃষিবিদ ড. এম সাহাব উদ্দিন, অতিরিক্ত পরিচলক (প্রকল্প পরিকল্পনা) কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি ঢাকা, মো. মাবুবুল ইসলাম যুগ্ন সচিব কৃষি মন্ত্রাণালয়, ঢাকা, মো: গোলাম মোস্তফা উপ-পরিচালক, ডিএই, খামারবাড়ি, দিনাজপুর, ডা. মাহবুবুর রহমান অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত), দিনাজপুর অঞ্চল, দিনাজপুর, নিখিল চন্দ্র বিশ্বাস, জেলা প্রশিক্ষণ অফিসার, মো: মাহামুদুল হাসান উপজেলা কৃষি অফিসার, চিরিরবন্দর। এছাড়াও উপ-সহকারী কৃষিকর্মকর্তাগণসহ এলাকার কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।
এ সময় অতিরিক্ত পরিচলক বলেন, দিনাজপুর জেলার মাটি ও আবহাওয়া মাল্টা চাষের জন্য খুবেই উপযোগী। তিনি আরো বলেন আমরা যে মাল্টা দোকান থেকে ক্রয় করি, ওইসব মাল্টায় বিভিন্ন বিষাক্ত রাসায়নিক দ্রব্য ব্যবহার করা হয়। আপনারা যদি এলাকায় বিষমুক্ত মাল্টা চাষ করেন তাহলে এ জেলায় মাল্টা চাষ করে আপনারা অর্থনৈতিক ভাবে লাভবান হবেন এবং এলাকা তথা দেশের পুষ্টির চাহিদা পূরণ হবে।

  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!