এমপি লিটন হত্যা : স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিচ্ছেন কাদের খান

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

এমপি লিটন হত্যা মামলার মূল পরিকল্পনাকারী হিসেবে গ্রেফতার গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের জাতীয় পার্টির (এরশাদ) সাবেক এমপি কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খান ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিচ্ছেন। আজ শনিবার গাইবান্ধা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতের বিচারক জয়নুল ‍আবেদিন তার জবানবন্দি গ্রহণ করছেন।

উল্লেখ্য, সাবেক এমপি আব্দুল কাদেরের বাড়ি সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি ইউনিয়নের পশ্চিম ছাপরহাটি (খাঁনপাড়া) গ্রামে। তবে তিনি সপরিবারে বগুড়া জেলা শহরের গরীব শাহ ক্লিনিকের চারতলা ভবনের ওপর তলায় বসবাস করেন।

লিটন হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে সেখান থেকেই তাকে গ্রেফতার করে গাইবান্ধা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। পরে রাত সাড়ে ৯টার দিকে বগুড়া থেকে পুলিশভ্যানে করে গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ে আনা হয় তাকে।

এরপর বুধবার দুপুরে তাকে লিটন হত্যা মামলার মূল পরিকল্পনাকারী হিসেবে গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায় পুলিশ। এর প্রেক্ষিতে শুনানি শেষে বিচারক ১০ দিনেরই রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে কাদের খান গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

এর আগে, লিটন হত্যা মামলায় অন্য ৪ আসামী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!