জরুরি বিভাগ থেকে ভিড় এখন মর্গের সামনে

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

রাজধানীর চকবাজার এলাকার চুড়িহাট্টায় গতকাল বুধবার রাতে আগুন লাগার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান স্বজনরা।

ঘটনার সময় সেখানে থাকা অনেকেরও হদিস নেই। নিখোঁজ ব্যক্তিদের খোঁজে স্বজনেরা ভিড় করছেন হাসপাতালে। ঢাকা মেডিকেলের জরুরি বিভাগের সামনে থেকে ভিড় এখন মর্গের সামনে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড়ও বাড়ছে।

ডেন্টাল কলেজের ছাত্র মাঈনুদ্দীন রাত থেকে তাঁর দুই সহপাঠীকে পাচ্ছিলেন না। সকালে মর্গে এসে খুঁজে পেয়েছেন তাঁদের একজন ইমতিয়াজ ইমরোজকে। অপরজন আশরাফুল হক কী অবস্থায় আছেন, কোথায় আছেন, জানতে পারেননি এখনো।

মাঈনুদ্দীন বলেন, তাঁরা ধানমন্ডিতে থাকেন। চুড়িহাট্টায় মদিনা মেডিকেল হল নামের একটা ফার্মেসিতে চিকিৎসকের সহকারী হিসেবে কাজ করতেন ইমরোজ ও আশরাফুল। আগুন লাগার পর থেকে তাঁদের মোবাইল বন্ধ। সকালে ইমতিয়াজকে পেয়েছেন। তাঁর শরীরের অর্ধেক পুড়ে গেছে। পা বিচ্ছিন্ন হয়ে গেছে। যে ফার্মেসিতে শিক্ষানবিশ হিসেবে কাজ করছিলেন ইমতিয়াজ ও আশরাফুল, সেটির মালিক মো. কাওসার মারা গেছেন।

মর্গে থাকা লাশের সারির মধ্য থেকে নিজের স্বজনদের শনাক্ত করতে ছোটাছুটি করছেন লোকজন। কেউ পারছেন, কেউ পারছেন না। কারণ, কিছু কিছু লাশ পুড়ে কয়লা হয়ে গেছে।

ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক সোহেল মাহমুদ বলেন, পুড়ে যাওয়া অনেক লাশ চেনা যাচ্ছে না। তাঁদের শনাক্ত করতে ডিএনএ পরীক্ষা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!