জামালপুরে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণ সনদ বিতরণ

মো. সেলিম হোসেন, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

‘সবার জন্য শিক্ষা’ প্রতিপাদ্যে প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে অটিষ্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকদের ‘বাংলাদেশ টেকশই উন্নয়ন লক্ষ্য অর্জন: বিশেষ শিক্ষা ও একিভূত শিক্ষা’ বিষয়ক একমাস প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ করা হয়েছে।

প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার সুরক্ষা ও তাদের সমাজের মূল ¯্রােতধারায় সম্পৃক্ত করে দেশের উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে রান ডেভেলোপম্যান্ট সোসাইটি গতকাল রবিবার দুপুরে জামালপুর সদর উপজেলার মির্জাপুরে মরহুম আব্দুল গণি এবং অছিরণ বেওয়া অটিষ্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের হলরুমে প্রথম ব্যাচের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ ও দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন করা হয়।

অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ শহিদুল ইসলাম লেবুর সভাপতিত্বে বাংলাদেশে শিক্ষা বিভাগে সকল শিশুর একীভূততা নিশ্চিত করার লক্ষ্যকে সামনে রেখে বক্তব্য রাখেন রান ডেভেলোপম্যান্ট সোসাইটির কোষাধাক্য ও প্রশিক্ষণ পরিচালক মো. রেজাউল করিম (রেজা), এফপিজি সেন্টারের প্রশিক্ষক ও সহ-প্রতিষ্ঠাতা মহব্বত হোসেন চৌধুরী ও তানজিমা সুলতানা পারভীন, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক চেয়ারম্যান হায়াতুন নবী তালুকদার, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং জামালপুর জেলা পরিষদ সদস্য হাবিবুর রহমান দুলাল, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী, ডেপুটি ডিরেক্টর (এডমিন) মনিরুজ্জামান দুলাল, এরিয়া ম্যানেজার মিজানুর রহমান মিলন (ফকির), ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, ছাত্রলীগ নেতা মুঈন ইয়াজদানী, সহকারি শিক্ষক জিয়াউল হক ও মো. ইদ্রিস আলী প্রমূখ। এসময় রান ডেভেলোপম্যান্ট সোসাইটি পরিচালিত জামালপুর জেলার অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রথম ব্যাচের ৪৬ জন প্রশিক্ষণার্থীর হাতে সনদ ও দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!