টাঙ্গাইলে উপ-নির্বাচনে ভোটগ্রহন শেষ : চলছে গণনা

 

বিভাস কৃষ্ণ চৌধুরী, টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ-নির্বাচনে বিকেল ৪টায় ভোটগ্রহন শেষ হয়েছে। এখন চলছে গণনা। কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল কম। নারী ভোটারের চেয়ে পুরষ ভোটারের সংখ্যা বেশি লক্ষ্য করা গেছে।

অনিয়মের অভিযোগে গোহালিয়াবাড়ি ইউনিয়নের বল্লভবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। এছাড়া আর কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অপরদিকে এনপিপি-এর মনোনীত প্রার্থী ইমরুল কায়েস (আম প্রতীক) বিকেল ৩টার দিকে জেলা নির্বাচন অফিসে হাজির হয়ে নির্বাচনে কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জন করেন।

টাঙ্গাইল জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপনির্বাচনে তিনজন প্রার্থী প্রতিন্দন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারি (নৌকা), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) প্রার্থী আতাউর রহমান খান (টেলিভিশন) ও ন্যাশনাল পিপলস্ পার্টির (এনপিপি) প্রার্থী ইমরুল কায়েস (আম)।

এই আসনের মোট ভোটার ৩ লাখ ৭ হাজার ৭০০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫২ হাজার ৮৩৩ ও মহিলা ভোটার ১ লাখ ৫৪ হাজার ৮৬৭। মোট ভোট কেন্দ্র ১০৭ টি, মোট ভোট কক্ষ ৬৬১টি। এ ছাড়া প্রিজাইডিং অফিসার ১০৭ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৬৬১ জন। পোলিং অফিসার ১৩২২ জন।

এই উপ-নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, অনিয়মের অভিযোগে বল্লভবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ বেলা সাড়ে ১০টায় স্থগিত ঘোষণা করা হয়। এছাড়া আর কোথাও কোন সমস্যা হয়নি। তিনি আরো বলেন, ভোট গনানা ও সুষ্ঠু হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!