টাঙ্গাইলে ধানের দাম বৃদ্ধি ও পাটকল শ্রমিকদের দাবি পুরনে বিএনপির বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

ধানের দাম বৃদ্ধি এবং পাটকল শ্রমিকদের জাতীয় মজুরী কমিশন বাস্তবায়ন ও বকেয়া মজুরীসহ ৯ দফা দাবি পুরনের লক্ষ্যে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছে টাঙ্গাইল জেলা বিএনপি।
আজ ২১ মে মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল আদালত প্রাঙ্গন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি আদালত চত্বর প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মোশারফ হোসেন খান এর নিকট একটি স্মারকলিপি প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা বিএনপির সহ-সভাপতি ছাইদুল হক ছাদু, সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবাল, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান খান শফিক, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মোহাম্মদ শাফি ইথেনসহ জেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

স্মারকলিপি প্রদানের পূর্বে নেতাকর্মীরা বলেন, বোরো ধানের দাম নিয়ে কৃষকদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। উৎপাদিত ধানের মূল উৎপাদন খরচের চেয়ে অনেকগুন কম হওয়ায় কৃষকরা হাহাকার করছে। প্রান্তিক কৃষকরা তাদের নায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। এছাড়াও দেশের ২৬টি পাটকলে একযোগে লাগাতার ধর্মঘট শুরু হলেও সরকার তাদের যৌক্তিক দাবি মেনে নিচ্ছে না। ১০ থেকে ১৫ সপ্তাহ মজুরী না পেয়ে শ্রমিকরা অর্ধাহার ও অনাহারে মানবেতর জীবন-যাপন করছে। আমরা চাই সকল শ্রমিকদের যৌক্তিক দাবি মেনে নেওয়া হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!