টাঙ্গাইলে নানা কর্মসুচীর মধ্যদিয়ে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলে নানা কর্মসুচীর মধ্যদিয়ে স্বাধীনতার মহান ¯’পতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন, জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠন দিনব্যাপী নানা কর্মসুচী পালন করে। সকালে শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়। জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দিনব্যাপী অন্যান্য কর্মসুচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, দোয়া মাহফিল, ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, জন্মদিনের কেক কাটা, শিশু পরিবার-এতিমখানা-জেলখানায় উন্নতমানের খাবার পরিবেশন, সাংস্কুতিক অনুষ্ঠান ও গীতি নাট্য পরিবেশনসহ আরো নানা আয়োজন।

টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোশারফ হোসেন খান, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ’সহ সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, আওয়ামীলীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, মুক্তিযোদ্ধা, স্কুল-কলেজের শিক্ষার্থী এবং সর্বস্তরের জনতা এসব কর্মসুচীতে অংশ নেন।
এছাড়াও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে সকাল ৯ টায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিনের নেতৃত্বে বিশ^বিদ্যালয়ের শহীদ মিনারে ¯’াপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। এসময় বঙ্গবন্ধু পরিষদ, শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, ভাসানী পরিষদ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন পুস্পস্তবক অর্পণ করে। এরপর কেক কাটা হয় এবং ছোট শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অন্যান্য উপজেলাগুলোতেও একই ধরনের কর্মসুচীর মধ্যদিয়ে দিবসটি পালিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!