টাঙ্গাইলে স্ত্রী হত্যার অপরাধে পুলিশ সদস্যসহ ২জনের মৃত্যুদন্ড

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইলে স্ত্রী হত্যার দায়ে পুলিশের সদস্য স্বামী আব্দুল আলীম ও তার বন্ধু শামীমের মৃত্যুদণ্ডের আদেশ দেয় আদালত। ৫ আগস্ট সোমবার টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের হাকিম খালেদা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন।
মত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন কালিহাতী উপজেলার হিন্নাইপাড়া গ্রামের আবু হানিফের পুত্র পুলিশ কনস্টেবল আব্দুল আলীম ওরফে সুমন এবং তার বন্ধু একই গ্রামের আবুল হাশেমের ছেলে শামীম আল মামুন।

টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিশেষ সরকারি কৌশুলি (পিপি) একেএম নাছিমুল আক্তার জানান, দণ্ডিত পুলিশ সদস্য আব্দুল আলীম শিল্প পুলিশে কর্মরত অবস্থায় ২০১১ সালের ৬ মে টাঙ্গাইল সদর উপজেলার ফলিয়ারঘোনা গ্রামের সুলতান আহমেদের মেয়ে সুমি আক্তারকে বিয়ে করেন। বিয়ের সময় যৌতুক হিসেবে পাঁচ লাখ টাকা দেয়ার কথা ছিল। কিন্তু সুমির বাবা তিন লাখ টাকা দিলেও দুই লাখ টাকা বাকী ছিল। যৌতুকের বাকী টাকার জন্য আব্দুল আলীম প্রায়ই স্ত্রীকে নির্যাতন করতেন। একপর্যায়ে স্ত্রী সুমি আক্তারকে বাবার বাড়ি পাঠিয়ে দেন। এরপর ২০১২ সালের ২০ এপ্রিল বঙ্গবন্ধু সেতু এলাকায় ঘুরতে যাওয়ার কথা বলে আলীম তাঁর স্ত্রীকে শ্বশুর বাড়ি থেকে নিয়ে যায়। পরে তাঁকে ঢাকার তুরাগ থানার বেড়িবাঁধ এলাকায় নিয়ে বন্ধু শামীম আল মামুনের সহায়তায় গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে। পরে আব্দুল আলীম গ্রেফতার হওয়ার পর হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দী দেন। এ ব্যাপারে নিহত সুমির মা বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় দণ্ডিত দুই জনের নামে মামলা দায়ের করেন। ঘটনার পর আব্দুল আলীম পুলিশ কনস্টেবল পদ থেকে বরখাস্ত হয়ে কারাগারে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!