টাঙ্গাইল জেলা বিএনপির ১৭ নেতাকর্মীর জামিন দিয়েছে হাইকোর্ট

 

 

 

আইনআদালত ডেস্ক  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পুলিশের সন্ত্রাস বিরোধী আইনে দায়েরকৃত মামলায় টাঙ্গাইল জেলা বিএনপির ১৭ নেতাকর্মীর জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। রোববার(৩০ জুলাই) দুপুরে জেলা পুলিশের পক্ষ থেকে দায়ের করা ওই মামলায় হাইকোর্টের বিচারপতি পিফতাহ উদ্দিন চৌধুরী ও এএনএন বশিরুল্লাহর দ্বৈত বেঞ্চ কেন জামিন দেয়া হবেনা এই মর্মে ৪ সপ্তাহের রুল জারি ও চার্জশিট না হওয়া পর্যন্ত জামিন বহাল রাখার আদেশ দেন।
জানাগেছে, গত ২৩ জুলাই(রোববার) দুপুরে বিএনপির বর্তমান কমিটির নেতাকর্মী এবং কমিটিতে পদবঞ্চিতদের মধ্যে সংঘর্ষের এই ঘটনা ঘটে। ওইদিন রাতেই টাঙ্গাইল মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আল মামুন বাদি হয়ে জেলা বিএনপির সভাপতি শামসুল আরম তোফা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল সহ ২৬ জনের নামোল্লেখ করেন। সন্ত্রাস বিরোধী আইনে দায়েরকৃত ওই মামলায় অজ্ঞাত আরো এক-দেড়শ’ জনকে আসামী করা হয়। মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে যানবাহন ও বিভিন্ন স্থাপনা ভাংচুর এবং জনমনে আতংক ও ভয়ভীতি সৃষ্টিরও অভিযোগ আনা হয়।
পুলিশ রোববার (২৩ জুলাই) সংঘর্ষ চলাকালে পুলিশের হাতে বিএনপি কর্মী রজব মিয়া, মনিরুজ্জামান তুষার, সিরাজুল ইসলাম, সিফাত মিয়া, শহিদুল ইসলাম, আবুল হোসেন, ইকবাল হোসেন, আমির হামজা সিকদারকে গ্রেপ্তার করে সোমবার (২৪ জুলাই) টাঙ্গাইল আদালতে পাঠায়। আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়ে দেন।
অভিযুক্তদের পক্ষে আবেদনের পরিপ্রেক্ষিতে মহামান্য হাইকোর্ট ওই মামলায় জেলা বিএনপির সভাপতি শামসুল আলম তোফা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবালসহ ১৭জন নেতাকর্মীকে জামিন দেন।


  • কাগজ টুয়েন্টিফোর বিডি ডটকম এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!