টাঙ্গাইল পৌরসভা অত্যাধুনিকায়নে কর্মশালা অনুষ্ঠিত

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইল পৌরসভাকে অত্যাধুনিক করার লক্ষ্যে মূলধন বিনিয়োগ পরিকল্পনা হালনাগাত করার উদ্দেশ্যে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

টাঙ্গাইল পৌরসভা মিলনায়তনে ২৯ জুলাই সোমবার বিশ্ব ব্যাংকের সহায়তায় মিউনিসিপ্যাল গভারন্যান্স এন্ড সার্ভিসেস প্রজেক্টের আওতায় দিনব্যাপীর এ কর্মশালা হয়।

কর্মশালায় আগামী ২০ বছরের পৌরসভার উন্নয়নে পৌর এলাকার চারিপাশে সার্কুলার রোড নির্মাণ, শহরের গুরুত্বপূর্ণ রাস্তাসমুহ প্রয়োজনীয় সম্প্রাসরণ করে রাস্তা উন্নয়নসহ ড্রেন ও দুইপাশে ফুটপাত নির্মাণ ও আধুনিক ষ্ট্রীট লাইট স্থাপন, ড্রেইনেজ সিস্টেম উন্নয়নের মাধ্যমে ওয়েস্ট ওয়াটার পরিশোধন করে পরিবেশের ভারসাম্য রক্ষা করা এবং সুয়ারেজ ব্যবস্থা উন্নতকরণ। ড্রেনের পানি প্রয়োজনীয় পরিশোধনের মাধ্যমে নদীতে নিষ্কাশন করা যাতে পরিবেশ দূষণ থেকে শহর রক্ষা পায়, আধুনিক ডিজিটাল ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা স্থাপন, প্রবেশদ্বারে দুইটি গেইট, লৌহজং নদীর অবৈধ দখল উচ্ছেদ করে রাস্তা নির্মাণ ও সৌন্দর্য্য বৃদ্ধি করে বিনোদন এলাকা গড়ে তোলা, ফুট ওভার পাস নির্মাণসহ ৩৫টি বিষয় উল্লেখ করে আলোচনা করেন মেয়র জামিলুর রহমান মিরণ।

উন্নয়ন বিষয়ে বক্তব্য রাখেন মিউনিসিপ্যাল গভারন্যান্স এন্ড সার্ভিসেস প্রজেক্টের এলজিডি সিনিয়র সহ প্রকৌশলী সনিয়া নাসরিন, সমাজ কল্যাণ অফিসার আক্তার জাহান, সহকারি পরিচালক জোবায়দা পারভীন, আরবান ডিপার্টমেন্ট স্পেশাল পুলিন চন্দ্র গোলদার, জুনিয়ন আর্কিটেক নাজমুল হক সরকার।

এসময় উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর, সরকারি প্রতিনিধি, সাংবাদিক, পেশাজীবি সংগঠন, ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি, ঠিকাদারি প্রতিনিধি, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ও সামাজিক প্রতিনিধি’সহ অন্যান্য সুধীজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!