টাঙ্গাইল সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এর মতবিনিময়

মো. রাশেদ খান মেনন (রাসেল), টাঙ্গাইল, বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইল জেলা সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম ২৬ মে শনিবার মতবিনিময় করেন। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দিয়ে বলেন, বিএনপি বঙ্গবন্ধু স্যাটেলাইটের গৌরবময় অংশীদার হতে পারত। কিন্তু সরকার বিরোধী দলটি সেই সুযোগ নেয়নি।

টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট জাফর আহমেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, জেলা আওয়ামী লীগের নেতাকর্মী সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন বঙ্গবন্ধু স্যাটেলাইটের কল্যাণে মহাকাশে বাংলাদেশের অংশীদারির পাশাপাশি বৈদেশিক মুদ্রার সাশ্রয় ও মুনাফা অর্জনের সম্ভাবনার কথাও তিনি তুলে ধরেন সাংবাদিকদের সামনে।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশি চ্যানেলগুলো প্রতি বছর স্যাটেলাইট লিঙ্কের জন্য ১৪০ মিলিয়ন ডলারের মতো খরচ করে। বাংলাদেশের নিজস্ব স্যাটেলাইট হওয়ার কারণে এটি এখন থেকে সাশ্রয় হবে।

সাত-আট বছরের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইটের নির্মাণ খরচ উঠে আসবে উল্লেখ করে বলেন, ‘এর পর থেকে যা আয় হবে তা লাভ। যেসব দেশে বঙ্গবন্ধু স্যাটেলাইটের ফুট প্রিন্টিং আছে সেসব দেশের সঙ্গে ইতিমধ্যে ব্যবসায়িক আলাপ শুরু হয়েছে। এটা তো দৃশ্যমান লাভ। আরেকটি লাভ হলো আমরা বিশ্বে স্যাটেলাইটের জন্য ৫৭তম দেশ হয়েছি। এটি একটি জাতীয় গৌরবের বিষয়।’

তথ্য প্রতিমন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন দাবি-দাওয়ার বিষয়ে সরকার কাজ করছে বলে জানান। তিনি বলেন, ‘নবম ওয়েজবোর্ডের মধ্যে ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অন্তর্ভুক্ত করার জন্য কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। আগামী দুই-তিন মাসের মধ্যে অনলাইন পত্রিকার রেজিস্ট্রেশন কাজ সম্পন্ন করা হবে।’

মাদকের বিরুদ্ধে জনসচেতনতা বাড়নোর জন্য তথ্য মন্ত্রণালয় সারা দেশে তথ্য অভিযান
পরিচালনা করেছে বলেও জানান তারানা হালিম। পরে তিনি সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে প্রতিবেদন সংবাদপত্র ও টিভিতে বেশি বেশি প্রচারের জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!