টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী মোঃ আলমগীর হোসেন

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) বিএনপি দলীয় মনোনয়ন পেতে দলীয় কার্যালয় হতে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন দেলদুয়ার উপজেলার গজিয়াবাড়ি গ্রামের কৃতি সন্তান মোঃ আলমগীর হোসেন।  এসময় তার সঙ্গে নির্বাচনী এলাকার বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মনোনয়নপত্র জমা দেয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের বলেন, সব সময়ই নাগরপুর-দেলদুয়ারবাসীর পাশে ছিলাম, আছি এবং আগামীদিনেও থাকতে চাই। আমাকে মনোনীত করা হলে ইনশাল্লাহ, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে এই আসনটি উপহার দিতে পারবো।

আলমগীর হোসেন ১৯৮৫ সালে এলাসিন টি.জে. হাই স্কুল হতে প্রথম বিভাগে এসএসসি, ১৯৮৭ সালে সরকারি এম এম আলি কলেজ, কাগমারি হতে প্রথম বিভাগে এইচএসসি ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় হতে ১৯৯১ সালে এমএসসি  ডিগ্রী অর্জন করেন। উল্লেখ্য পঞ্চম ও অষ্টম শ্রেণীতে বৃত্তি পেয়েছিলেন ।

মেধাবী এই ছাত্রনেতা জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের একজন বলিষ্ট কর্মী হিসেবে বিভিন্ন আন্দোলন সংগ্রামে অংশ গ্রহণ করেছেন এবং ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে বিশেষ ভুমিকা রাখেন । তিনি মীর মোশাররফ হোসেন হল ছাত্র সংসদ এর ভিপি ছিলেন এবং টাঙ্গাইল জেলা বিএনপি’র সদ্য সাবেক অর্থ বিষয়ক সম্পাদক ।

এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনায় জড়িত আছেন। আলমগীর হোসেন অসহায় পরিবারের পাশে থেকে নানা ধরনের সাহায্য সহযোগিতা করে থাকেন। একজন রাজনীতিবিদ, নেতা, সংগঠক, দেশপ্রেমিক, অসাম্প্রদায়িক মনোভাব, উদারতা যে দিক হতে বিবেচনা করা হোক না কেন নিবিড়ি পর্যালোচনায় আলমগীর হোসেন যে কোন বিবেচনায় অনবদ্য।

অসাধারণ ব্যক্তিত্ব সম্পন্ন নিখাদ চরিত্রের অধিকারী একজন সফল সংগঠক। আদর্শ, নৈতিকতা ও সামাজিক দায়িত্ববোধ থেকে বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে উন্নয়নের পথে এগিয়ে নিতে চেয়েছেন নিজ জন্মভুমিকে।

রাজনৈতিক জনপ্রিয়তার এই পথ পরিক্রমায় বিভিন্ন প্রতিকুলতার বিরুদ্ধে মাথা উচু করে দাড়াবার দু:সাহসিক দৃষ্টান্ত রয়েছে তার। সময়ের সাথে তিনি নিজেকে সু-সংগঠক হিসেবে নিজের পরিচিতি অর্জনেও সার্থক হয়েছেন। তৈরি হয়েছে তার সামাজিক অবস্থান। সুধি সমাজের কাছেও তার গ্রহণযোগ্যতা ঈর্শনীয়। চারিত্রিক বৈশিষ্ট্য ও সৌজন্য বোধ দেখে নিঃসন্দেহে বলা যায় তিনি একজন পরিশুদ্ধ রাজনীতিবিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!