ঢাকা বিভাগের ৫০টি আসনে বিভিন্ন রাজনৈতিক দলের ৫০০জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

ঢাকা বিভাগের অর্ধশত আসনে প্রার্থী হতে আগ্রহীরা ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। সকাল থেকে বিকেল পর্যন্ত দলীয় নেতাকর্মী, আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন। কেউ কেউ নিজে উপস্থিত না থেকে দলীয় অনুসারী ও স্বজনদের মাধ্যমে জমা দেন। সর্বশেষ তথ্য অনুযায়ী বিভাগের ৫০টি আসনে আওয়ামী লীগ, বিএনপি ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র মিলিয়ে অন্তত পাঁচশ’ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গোপালগঞ্জ-
গোপালগঞ্জ-১ আসনে আওয়ামীলীগের লে: কর্নেল (অব:) ফারুক খান, বিএনপির সেলিমুজ্জামান সেলিম ও এফ.ই শরফুজ্জামান জাহাঙ্গীর, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো: মিজানুর রহমান, বাসদের ইছাহাক মোল্যা, এলডিপির মো: সালাউদ্দিন এবং স্বতন্ত্র প্রার্থী শামছুল আলম খান।

গোপালগঞ্জ-২ আসনে আওয়ামীলীগের শেখ ফজলুল করিম সেলিম, বিএনপির সিরাজুল ইসলাম সিরাজ ও ডা: কে.এম বাবর, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা তছলিম সরদার এবং জাতীয় পার্টির কাজী শাহীন।

গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামীলীগের শেখ হাসিনা, বিএনপির এস.এম জিলানী ও আফজাল হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ইঞ্জিনিয়ার মোঃ মারুফ শেখ, জাতীয় পার্টির এ জেড অপু শেখ এবং স্বতন্ত্র মো: এনামুল হক ও মোঃ উজির আলি ফকির।

কিশোরগঞ্জ-
কিশোরগঞ্জ-১ আসনে আওয়ামীলীগের সৈয়দ আশরাফুল ইসলাম ও  কৃষিবিদ মশিউর রহমান, বিএনপ ‘র রেজাউল করিম ও  খালেদ সাইফুল্লাহ।

কিশোরগঞ্জ-২ আসনে আওয়ামীলীগের নূর মোহাম্মদ, বিএনপি’র মেজর (অব.) মো. আখতারুজ্জামান ও মো. শহীদুজ্জামান কাকন।

কিশোরগঞ্জ-৩ আসনে আওয়ামীলীগের মুজিবুল হক, বিএনপি’র অ্যাডভোকেট জালাল মো. গাউস ও সাইফুল ইসলাম সুমন।

কিশোরগঞ্জ-৪ আসনে আওয়ামীলীগের রেজওয়ান আহাম্মদ, বিএপি’র অ্যাডভোকেট মো. ফজলুর রহমান ও সুরঞ্জন ঘোষ।

কিশোরগঞ্জ-৫ আসনে আওয়ামীলীগের ব্যারিস্টার রফিকুল ইসলাম (মিল্টন), বিএনপির শেখ  মজিবুর রহমান ইকবাল ও মাহমুদুর রহমান উজ্জল।

কিশোরগঞ্জ-৬ আসনে আওয়ামী লীগের নাজমুল হাসান, বিএনপ ‘র  শরীফুল আলম, বাংলাদেশ ইসলাম ফ্রন্ট’র মুহাম্মদ রুবেল হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ দল’র মোহাম্মদ মুসা খান।

ফরিদপুর-
ফরিদপুর-১ আসনে আ.লীগ এর মনজুর হোসেন, বিএনপির শাহ মোঃ আবু জাফর ও খন্দকার নাসিরুল ইসলাম, কৃষকলীগের মোঃ লিটন মৃধা, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মোঃ ওয়ালিউর রহমান রাসেল, জাসদের হারুণ অর রশিদ, বাংলাদেশ পিপলস পার্টির মোঃ জাকারিয়া, বিএনএফ এর আব্দুর রাজ্জাক মোল্ল্যা ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোছা কামরুন্নাহার।

ফরিদপুর-২ আসনে আ.লীগের প্রার্থী সৈয়দা সাজেদা চৌধুরী, বিএনপির  শামা ওবায়েদ ও শহীদুল ইসলাম বাবুল, জাকের পার্টির মোস্তফা আমীর ফয়সাল, ইসলামী আন্দোলন বাংলাদেশ কে এম সরোয়ার হোসেন খান, সিপিবি হাফিজুর রহমান হাফিজ, জাতীয় পার্টি (মঞ্জু) জয়নাল আবেদীন বকুল ।

ফরিদপুর-৩ আসনে আ.লীগের খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির  চৌধুরী কামাল ইবনে ইউসুফ ও তার মেয়ে নায়বা ইউসুফ, সিপিবির রফিকুজ্জামান মিয়া, জাতীয় পার্টির মোঃ ইয়াহিয়া, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন এম এম নুরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী আরিফ খান, মোঃ রুহুল আমিন তালুকদার, মোঃ ওবায়দুর রহমান, মোঃ বনি আমিন ও নিজাম আলী।

ফরিদপুর-৪ আসনে আ.লীগের কাজী জাফর উল্লাহ, বিএনপির খন্দকার ইকবাল হোসেন সেলিম ও শাহরীয়ার ইসলাম শায়লা, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের আব্দুল হামিদ, সিপিবির আতাউর রহমান কালু, জাকের পার্টির মসিউর রহমান যাদু মিয়া ও স্বতন্ত্র হিসেবে বর্তমান সাংসদ মজিবুর রহমান নিক্সন চৌধুরী, কাজী হেদায়েতউল্লাহ সাকলাইন, কাজী জাফর,  শাহ মোঃ আবুল কালাম আজাদ, ফিরোজ কবির চৌধুরী ও আব্দুর লতিফ মিয়া, এনামুল হক।

গাজীপুর-
গাজীপুর-১ আসনে আওয়ামীলীগের আ ক ম মোজাম্মেল হক ও মোঃ কামাল উদ্দিন সিকদার, বিএনপি’র তানবীর আহমেদ সিদ্দিকী ও চৌধুরি ইশরাক আহমদ সিদ্দিকী, ওয়ার্কার্স পার্টির আব্দুল মজিদ, ইসলামিক আন্দোলন বাংলাদেশের আবুল বাশার, জাতীয় পার্টির মোঃ শরীফুল ইসলাম, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট’র (বিএনএফ) আরিফুল ইসলাম, তরিকত ফেডারেশনের মোঃ হাসান উদ্দিন, গণফ্রন্ট’র আতিক মাহমুদ, বাসদ’র মোহাম্মদ রাহাত আহম্মেদ, মুসলিম লীগের মোঃ হুমায়ন কবীর,  গণফোরাম’র মোঃ রফিকুল ইসলাম ও কৃষক শ্রমিক জনতালীগের মোঃ আলী হোসেন মন্ডল তাদের মনোনয়নপত্র জমা দেন।

গাজীপুর-২ আসনে আওয়ামীলীগের জাহিদ আহসান রাসেল এমপি,  বিএনপি’র এম মঞ্জুরুল করিম রনি ও মোঃ সালাহ উদ্দিন সরকার,  জাতীয় পার্টির মোঃ মাহবুব আলম ও মোঃ জয়নাল আবেদীন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির মোঃ জিয়াউল কবীর, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল’র মোঃ আবদুল কাইয়ুম, বাংলাদেশ মুসলিম লীগ’র সৈয়দ মোহাম্মদ আব্দুল হান্নান নূর ও  ইসলামিক আন্দোলন বাংলাদেশ এর মো. হারুন অর রশীদ মনোনয়নপত্র জমা দেন।

গাজীপুর-৩ আসনে (জাতীয় সংসদের আসন নং-১৯৬) প্রার্থীতার জন্য মোট ১০জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। আওয়ামীলীগের ইকবাল হোসেন (সবুজ), বিএনপির এসএম রফিকুল ইসলাম, কৃষক শ্রমিক জনতালীগের ইকবাল সিদ্দিকী ও মোঃ আঃ রহমান, জাকের পার্টির মোঃ নাসির উদ্দীন, জাসদ’র জহিরুল হক মন্ডল (বাচ্চু), জাতীয় পার্টি’র আফতাব উদ্দিন আহমেদ, ইসলামিক আন্দোলন বাংলাদেশের মো. রহমত উল্লাহ, বাসদ’র এসএম মফিজ উদ্দিন আহমদ ও তরিকত ফেডারেশনের রফিকুল ইসলাম।

গাজীপুর-৪ আসনে আওয়ামীলীগের সিমিন হোসেন রিমি, বিএনপি’র শাহ রিয়াজুল হান্নান, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নুরুল ইসলাম সরকার, বিএনএফ’র মোহাম্মদ সারোয়ার-ই-কায়নাত, বাংলাদেশ কমিউনিস্টপার্টির মানবেন্দ্র দেব, জাকের পার্টির জুয়েল কবির, জাসদ’র মোঃ নাজিম উদ্দিন শেখ, জাতীয় পার্টি’র মোঃ মোশারফ হোসেন ও স্বতন্ত্র্য  মনির হোসেন তাদের মনোনয়নপত্র জমা দেন।

গাজীপুর-৫ আসনে আওয়ামীলীগের মেহের আফরোজ (চুমকি),  বিএনপি’র একেএম ফজলুল হক মিলন, জাতীয় পার্টি’র রাহেলা পারভীন শিশির, ইসলামিক আন্দোলন বাংলাদেশ-এর মাওলানা গাজী আতাউর রহমান, ইসলামিক ফ্রন্টের মোঃ আল আমিন দেওয়ান, জাকের পার্টির আমিনুল ইসলাম মাহমুদ ও স্বতন্ত্র্য মোঃ আবু আশরাফ ভূইয়া।

নারায়ণগঞ্জ-
নারায়ণগঞ্জ-১ আসনে আওয়ামীলীগের গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), বিএনপি’র অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু ও কাজী মনিরুজ্জামান মনির, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির মনিরুজ্জামান চন্দন, জাকের পার্টির মাহাফুজুর রহমান, স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান (হাবিব) ও রেহান আফজাল মনোনয়নপত্র জমা দেন।

নারায়ণগঞ্জ-২ আসনে  আওয়ামীলীগের আলহাজ্ব নজরুল ইসলাম বাবু, বিএনপির আতাউর রহমান খাঁন আঙ্গুর ও নজরুল ইসলাম আজাদ, জাকের পার্টির মোরাদ হোসেন জামাল, সিপিবির হাফিজুল ইসলাম ও সতন্ত্র প্রার্থী আবু হানিফ হৃদয়।

নারায়ণগঞ্জ-৩ আসনে আওয়ামীলীগের ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম,  জাতীয় পার্টির লিয়াকত হোসেন খোকা, জাকের পার্টির মোস্তফা আমির ফয়সাল ও মুরাদ হোসেন জামাল, জাতীয় স্বাধীনতা পার্টির সাহাবুদ্দিন ভূইয়া।

নারায়ণগঞ্জ-৪ আসন থেকে আওয়ামীলীগের এ কে এম শামীম ওসমান, বিএনপির মোহাম্মদ শাহ্ আলম ও মামুন মাহমুদ, কৃষক শ্রমীক জনতালীগের শফিকুল ইসলাম দেলোয়ার, বিপ্লবী ওয়াকার্স পার্টি মাহামুদুল হোসেন,  কমিনিষ্ট পার্টির ইকবাল হোসেন, বাসদ’র সেলিম মাসুদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ মুফতি মনির হোসেন কাসেমী, সতন্ত্র কাউসার আহাম্মেদ পলাশ ও গিয়াস উদ্দিন মনোনয়নপত্র জমা দেন।

নারায়ণগঞ্জ-৫ আসনে জাতীয় পার্টির এ কে এম সেলিম ওসমান, বিএনপির মাকসুদুল আলম খোরশেদ, অ্যাড. আবুল কালাম, কমিনিষ্ট পার্টির অ্যাড. হাফিজুল ইসলাম, বাসদ থেকে আবু নাঈম খাঁন বিপ্লব, জাপা থেকে অ্যাড. মন্টু ঘোষ, ইসলামী ফ্রন্ট বাংলাদেশ বাহাদুর শাহ্ মুজাহিদী, জাতীয় ঐক্যফ্রন্ট এস এম আকরাম।

রাজবাড়ী-
রাজবাড়ী-১ আসনে আওয়ামীলীগের আলহাজ্ব কাজী কেরামত আলী, বিএনপির আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ও এ্যাডভোকেট আসলাম মিয়া, জাতীয় পার্টির আক্তারুজ্জামান হাসান মনোনয়ন জমা দিয়েছেন ।

রাজবাড়ীর-২ আসনে আওয়ামীলীগের বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম, বিএনপির মো. নাসিরুল হক সাবু, মো. হারুন অর রশিদ ও  এ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, জার্তীয় পার্টির এ্যাডভোকেট এবিএম নুরুল ইসলাম।

টাঙ্গাইল-
টাঙ্গাইল-১ আসনে আওয়ামীলীগের মো. আব্দুর রাজ্জাক, বিএপির ফকির মাহবুব আনাম স্বপন ও সরকার শহিদুল ইসলাম, কৃষক শ্রমিক জনতা লীগের ফারুক আহমেদ, ইসলামী আন্দোলনের আশরাফ আলী,  জাকের পার্টির সালামত হোসাইন খান, ন্যাশনাল পিপলস পার্টির আবু মিল্লাত হোসেন ও স্বতন্ত্র খন্দকার আনোয়ারুল হক।

টাঙ্গাইল-২ আসনে আওয়ামীলীগের তানভীর হাসান ছোট মনির ও খন্দকার মশিউজ্জামান, বিএনপির সুলতান সালাউদ্দিন টুকু ও শামছুল আলম, সিপিবির জাহিদ হোসেন খান এবং জাকের পার্টির এনামুল হক মঞ্জু। কমিউনিষ্ট পার্টির জাহিদ হোসেন খান, কৃষক শ্রমিক জনতা লীগের রফিকুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের এসএম শামসুর রহমান ও বিকল্প ধারার মনিরুল ইসলাম।

টাঙ্গাইল-৩ আসনে আওয়ামীলীগের আতাউর রহমান খান, বিএনপির লুৎফর রহমান খান ও মাইনুল হোসেন, কৃষক শ্রমিক জনতালীগের মো. আবদুর রশিদ, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা রেজাউল করিম, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মো. আবু হানিফ, বিএনএফ এর আতাউর রহমান খান বড় ভাই, জাকের পার্টির খলিলুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টির এসএম চাঁন মিয়া।

টাঙ্গাইল-৪ আসনে আওয়ামীলীগের হাসান ইমাম খান, বিএনপির লুৎফর রহমান মতিন, বেনজির টিটো ও আব্দুল হালিম, কৃষক শ্রমীক জনতা লীগের কাদের সিদ্দিকী, শামীম আল মনসুর আজাদ সিদ্দিকী ও ইঞ্জিনিয়ার লিয়াকত আলী, জাতীয় পার্টির মোস্তাক হোসেন রতন, জাতীয় পার্টি-জেপির সাদেক সিদ্দিকী, ইসলামী আন্দোলন বাংলাদেশের মির্জা আবু সাঈদ, জাতীয় সমাজতান্ত্রিক দলের এসএম আবু মোস্তফা, বাংলাদেশ জাকের পার্টির মোন্তাজ উদ্দিন, স্বতন্ত্র আব্দুল লতিফ সিদ্দিকী, আবুল কাশেম ও বাকির হোসেন।

টাঙ্গাইল-৫ আসনে আওয়ামীলীগের ছানোয়ার হোসেন, বিএনপির মাহমুদুল হাসান ও ছাইদুল হক, জাতীয় পার্টির শফিউল্লাহ আল মুনির, কৃষক শ্রমীক জনতা লীগের হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীক, জাতীয় পার্টির পীরজাদা শফিউল্লাহ আল মুনির, স্বতন্ত্র মুরাদ সিদ্দিকী, আবুল কাশেম, ইসলামী আন্দোলন খন্দকার সানোয়ার হোসেন, বাংলাদেশ খেলাফত মজলিশের সৈয়দ খালেকুজ্জামান মোস্তফা, ন্যাশনাল পিপলস পার্টির আবু তাহের, বিএনএফ এর শামীম আল মামুন।

টাঙ্গাইল-৬ আসনে আওয়ামীলীগের আহসানুল ইসলাম টিটু, বিএনপির অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী ও নুর মোহাম্মদ খান, ইসলামী আন্দোলনের আখিনুর মিয়া, বাংলাদেশ তরিকত ফেডারেশনের আনোয়ার হোসেন, বিএনএফ এর সুলতান মাহমুদ, ওয়ার্কার্স পার্টির মাসুকুল হক মুরাদ, জাসদ এর সৈয়দ নাভেদ হোসেন, ন্যাশনাল পিপলস পার্টির মামুনুর রহমান, জাতীয় সমাজতান্ত্রিক দলের রবিউল আওয়াল, স্বতন্ত্র এম আশরাফুল ইসলাম।

টাঙ্গাইল-৭ আসনে আওয়ামীলীগের একাব্বর হোসেন, বিএনপির কারাবন্দি আবুল কালাম আজাদ সিদ্দিকী  ও সাঈদ সোহরাব, খেলাফত মজলিশের সৈয়দ মজিবুর রহমান, প্রগতিশীল গণতান্ত্রিক দলের রুপা রায় চৌধুরী, জাতীয় পার্টির জহিরুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির গোলাম নওজব পাওয়ার চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের লিপি বেগম ও ইসলামী আন্দোলনের শাহিনুর ইসলাম।

টাঙ্গাইল-৮ আসনে আওয়ামীলীগের জোয়াহেরুল ইসলাম, কৃষক শ্রমীক জনতা লীগের কাদের সিদ্দিকী, কুঁড়ি সিদ্দিকী ও হাবিবুর রহমান তালুকদার, জাতীয় পার্টি কাজী আশরাফ সিদ্দিকী ও রেজাউল করিম, ইসলামী আন্দোলনের মাওলানা আব্দুল লতিফ মিয়া, ন্যাশনাল পিপলস পার্টি শফি সরকার,স্ব তন্ত্র লিয়াকত আলী, শহিদুল ইসলাম।

মুন্সীগঞ্জ-
মুন্সীগঞ্জ-১ আসনে বিকল্প ধারার মাহী বি চৌধুরী, বিএনপি দলীয় শাহ মোয়াজ্জেম হোসেন, মীর সরফত আলী সপু ও শেখ মো. আব্দুল্লাহ,  ইসলামী আন্দোলন বাংলাদেশ’র আলহাজ্ব কে এম আতিকুর রহমান, জাতীয় পার্টির এড. শেখ মো. সিরাজুল ইসলাম, ইসলামী আন্দোলনের (চরমোনায়পীর) কে এম আরিফুল ইসলাম মনোনয়ন জমা দেন।

মুন্সিগঞ্জ-২ আসনে বিএনপি’র মিজানুর রহমান সিনহা ও আবদুস সালাম আজাদ, আ’লীগের সাগুফতা ইয়াসমিন এমিলি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মুন্সীগঞ্জ-৩ আসনে আওয়ামীলীগের এড. মৃণাল কান্তি দাস, বিএনপির  আব্দুল হাই, বিপ্লবী ওয়াকার্স পার্টির শেখ মোঃ শিমুল ও স্বতন্ত্র চৌধুরী ফাহরিয়া আফরিন মনোনয়ন জমা দেন।

মানিকগঞ্জ-
মানিকগঞ্জ-১ আসনে আওয়ামীলীগের এমপি এ.এম নাঈমুর রহমান দুর্জয়, স্বতন্ত্র (বিদ্রোহী প্রার্থী) সাবেক এমপি ইঞ্জিনিয়ার এবিএম আনোয়ারুল হক, বিএনপির প্রার্থী আব্দুল হামিদ ডাবলু, এসএ কবির জিন্নাহ ও তোজাম্মেল হক তোজা, জাসদের আফজাল হোসেন খান  মনোনয়নপত্র জমা দেন।

মানিকগঞ্জ-২ আসনে আওয়ামীলীগের এমপি মমতাজ বেগম, জাতীয় পার্টির সাবেক এমপি এস.এম আব্দুল মান্নান, সাবেক মন্ত্রী বিকল্পধারার  গোলাম সারোয়ার মিলন, বিএনপির ইঞ্জিনিয়ার মঈনুল ইসলাম খান শান্ত ও আবিদুর রহমান রোমান মনোনয়ন পত্র জমা দেন।

মানিকগঞ্জ-৩ আসনে আওয়ামীলীগের স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, বিএনপির আফরোজা খান রিতা ও মো. আতাউর রহমান আতা, গণফোরামের মফিজুল ইসলাম খান কামাল, জাতীয় পার্টির জহিরুল আলম রুবেল মনোনয়নপত্র জমা দেন।

নরসিংদী-
নরসিংদী-১ আসনে আ’লীগের মোহাম্মদ নজরুল ইসলাম, বিএনপির  খায়রুল কবির খোকন, জাতীয় পার্টির শফিকুল ইসলাম, গণফ্রন্টের জাকির হোসেন, ইসলামী ঐক্যজোটের মাওলানা ইসহাক, জাকের পার্টির অ্যাড. আরিফ কাউছার।

নরসিংদী-২ আওয়ামীলীগের ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ, বিএনপির ড. আব্দুল মঈন খান, জাসদের জায়েদুল কবির, যুক্তফ্রন্টের অ্যাড. দেলোয়ার হোসেন খান, বিএনএফের ছাবিকুর নাহার উর্মি, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের আরিফুল হক, জাতীয় পার্টির আজম খান এবং আওয়ামী লীগের আলতামাশ কবির মিশু এবং ইঞ্জিনিয়ার মহসিন (স্বতন্ত্র)।

নরসিংদী-৩ আ’লীগের জহিরুল হক ভুইয়া মোহন, বিএনপির অ্যাড. সানাউল্লাহ মিয়া, মনজুর এলাহী আকরাম হোসেন মিন্টু, আওয়ামী লীগের বর্তমান এমপি সিরাজুল ইসলাম মোল্লা, যুক্তফ্রন্টের হায়দার আফরিক, দুলাল মিয়া (স্বতন্ত্র)।

নরসিংদী-৪ আসনে আ’লীগের অ্যাড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, বিএনপির অ্যাড. সরদার সাখাওয়াত হোসেন বকুল, আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, জাতীয় ঐক্যফ্রন্টের সানাউল হক নীরু, ন্যাশনাল পিপলস পার্টির দোলোয়ার হোসেন খোকন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির কাজী সাজ্জাদ জহির চন্দন ও ইসলামী আন্দোলনের মনোনীত প্রার্থী মাওলানা মুজিবর রহমান মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নরসিংদী-৫ আসনে আ’লীগের রাজিউদ্দিন আহমেদ রাজু, বিএনপির আশরাফ উদ্দিন বকুল ও নেছার উদ্দিন, ঐক্যফ্রন্টের নাজমুল হক শিকদার ও জাকের পার্টির সৈয়দ জাহাঙ্গীর আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!