ঢাবির ভিসি’র কার্যালয় ঘেরাও

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নির্বাচনের ব্যালট পেপার ও ব্যালট বক্সের অস্বচ্ছতা নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয় ঘেরাও করেছেন বিভিন্ন প্যানেলের প্রার্থীরা।

রবিবার (১০ মার্চ) বিকেল ৪টার দিকে তারা কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করছেন। কোটা সংস্কার আন্দোলনকারী, বাম জোট ও ছাত্র মুক্তিজোট, স্বতন্ত্র প্যানেলসহ কয়েকটি প্যানেলের প্রার্থীরা অংশ নিয়েছেন।

তারা ব্যালট পেপার, ব্যালট বাক্স, সীল, ভোট কেন্দ্র, দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশন সহ নানা স্লোগান দিচ্ছেন। নিয়ে নির্বাচনের মাত্র একদিন আগে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

উল্লেখ্য, আগামীকাল সোমবার (১১ মার্চ) দীর্ঘ ২৮ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

জানা গেছে, সলিমুল্লাহ মুসলিম হলে ৩৫টি, শহীদুল্লাহ হলে ২০, ফজলুল হক মুসলিম হলে ৩৫, অমর একুশে হলে ২০, জগন্নাথ হলে ২৫, জসীম উদদীন হলে ২০, মাস্টারদা সুর্যসেন হলে ৩৫, মুহসীন হলে ৩০, রোকেয়া হলে ৫০, কবি সুফিয়া কামাল হলে ৪৫, শামসুন্নাহার হলে ৩৫, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলে ২০, কুয়েত-মৈত্রী হলে ১৯, শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে ২২, স্যার এ এফ রহমান হলে ১৬, বঙ্গবন্ধু হলে ২৪, জিয়া হলে ২০ ও বিজয় একাত্তর হলে ৪০টি পোলিং বুথ তৈরির কাজ করছে প্রশাসন।

ডাকসু ও হল সংসদ নির্বাচনে একজন শিক্ষার্থী কেন্দ্রীয় সংসদে ২৫টি এবং হল সংসদে ১৩টি পদে একটি করে মোট ৩৮টি ভোট দিতে পারবেন। এ জন্য সময় পাবেন ৩ মিনিট। ভোট গ্রহণ চলবে সোমবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

এবারের ১০টি ছাত্র সংগঠন প্যানেল দিয়েছেন। তবে সব হলে পূর্ণাঙ্গ প্যানেল আছে কেবল ছাত্রলীগের। এবার ডাকসুতে মোট ভোটার ৪৩ হাজার ২৫৫ জন। যার ৩৬ শতাংশ নারী। আর হল সংসদ মিলিয়ে, মোট প্রার্থী ৭৩৮ জন। কেন্দ্রীয় ছাত্র সংসদে ২৫টি পদে লড়ছেন ২২৯ জন। বাকিরা ১৮টি হলের ১৩টি করে পদের জন্য লড়ছেন। সবমিলিয়ে নারী প্রার্থী আছেন ১৫ শতাংশের মতো। উৎসঃ ব্রেকিংনিউজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!