তারেক রহমান ও সাদীর বিরুদ্ধে মামলার প্রতিবেদন দাখিলের তারিখ ৩১ ডিসেম্বর ধার্য

অনলাইন ডেস্ক  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

বঙ্গবন্ধুকে নিয়ে মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও সরদার সাদীর বিরুদ্ধে বঙ্গবন্ধুকে নিয়ে মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৩১ ডিসেম্বর দিন ধার্য করেছেন সিএমএম আদালত।

গত মঙ্গলবার মামলাটি প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ পল্টন থানা পুলিশ প্রতিবেদন দাখিল না করায় প্রতিবেদন দাখিলের জন্য পুনরায় নতুন করে ৩১ ডিসেম্বর দিন ধার্য করেন।

মামলার অপর আসামি হলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার (সাবেক) বিশেষ উপদেষ্টা এবং দলটির বৈদেশিক দূত জাহিদ এফ সরদার সাদী।

add2মামলার এজাহার থেকে জানা গেছে, ২০১৪ সালের ১১ নভেম্বর পূর্ব লন্ডনে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধনমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘কটূক্তি’ করেন ও ‘মানহানিকর’ বক্তব্য দেন তারেক রহমান। অন্যদিকে ২০১৪ সালের ৩০ ডিসেম্বর জাহিদ এফ সরদার সাদী এক লিখিত বিবৃতিতে বিদেশি সাংবাদিকদের কাছে শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘মানহানিকর’ বক্তব্য দেন।

এর পর, এ বক্তব্যে আওয়ামী লীগের ১০০ কোটি টাকার সম্মানহানি হয়েছে দাবি করে দণ্ডবিধি ৪৯৯/৫০০ ধারায় তারেকের বিরুদ্ধে ২০১৫ সালের ২৩ মার্চ মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের কোতয়ালী থানার সভাপতি ফজলুল করিম আরিফ পাটোয়ারী বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

আদালতে তারেক রহমান ও সাদীর পক্ষে আইনজীবি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট সানাউল্লাহ মিয়া, আব্দুল খালেক মিলন,শাহজাদী কহিনুর পাপরি, জেসমিন জাহান, হান্নান,জাকির প্রমুখ।

tarek+sadi_2


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!