আজ তারেক রহমানের ৫৩তম জন্মদিন

অনলাইন ডেস্ক । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আজ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন। মরহুম রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান ১৯৬৫ সালের ২০ নভেম্বর জন্মগ্রহণ করেন।

ওয়ান ইলেভেনে গ্রেফতার হয়ে ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডনে যান তারেক রহমান। স্ত্রী ডা. জোবায়দা রহমান ও একমাত্র মেয়ে জাইমা রহমানকে নিয়ে বর্তমানে তিনি সেখানেই অবস্থান করছেন। দল ও অঙ্গসংগঠনের পক্ষ থেকেও তারেক রহমানের জন্মদিন পালনে নানা কর্মসূচি নেয়া হয়েছে।

আজ মঙ্গলবার সারাদেশে তার সুস্থতা কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। ঢাকায় আলোচনা সভা ও তার ওপর নির্মিত প্রামাণ্যচিত্র ’তুমি আছো নয়নে, হৃদয়ের গহীনে’- প্রদর্শিত হবে। এটি নির্মাণ করেছেন আশিক ইসলাম।

তারেক রহমানের জন্মদিন উপলক্ষে এক বাণীতে তাকে শুভেচ্ছা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আওয়ামী লীগ সরকারের নির্যাতন, নিপীড়ন দুঃশাসনে দেশ আজ ধ্বংসের সর্বশেষ প্রান্তে উপনীত হয়েছে। দেশের সার্বভৌমত্ব ও স্বাধীনতা আজ হুমকির মুখে। বহুদলীয় গণতন্ত্রের শেষ চিহ্নটুকু মুছে ফেলে আবারও একদলীয় শাসনের নিষ্পেষণে সারাজাতিকে বন্দী করা হয়েছে। এই দুঃসময়ে তারেক রহমানের নিঃশংক মনোবল ও দৃঢ় নেতৃত্ব দুঃশাসনের বিরুদ্ধে জাতীয়তাবাদী শক্তিকে উজ্জীবিত করছে। আমি তাঁর আশু সুস্থতা, সুখী ও দীর্ঘজীবন কামনা করছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!