টাঙ্গাইলের খান পরিবারের চার ভাইকে দল থেকে বহিস্কার ১৮ জানুয়ারির আগেই!

বিশেষ প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডি.কম

টাঙ্গাইলের আলোচিত-সমালোচিত প্রভাবশালী ‘খান পরিবার’ এর চার ভাইকে বহিস্কারের সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামীলীগ। গত শুক্রবার(১৩ জানুয়ারি) টাঙ্গাইল জেলা পরিষদের সভা কক্ষে সভাপতি ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ওই সিদ্ধান্ত নেয়া হয় বলে জানাগেছে।

আগামী সোমবার(১৬ জানুয়ারি) জেলা আওয়ামীলীগের সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে সূত্র দাবি করে।
জেলা আ’লীগের একটি সূত্রমতে, আওয়ামী লীগ নেতা ফারুক আহমদ হত্যা এবং জিবিজি কলেজের ভিপি ছাত্রলীগ নেতা আবু সাঈদ ওরফে রুবেলকে কুপিয়ে হত্যাচেষ্টার পরিকল্পনার অভিযোগে সাংসদ আমানুর রহমান খান রানা ও তাঁর তিন ভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র ও শহর আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাঁকন এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পার বিরুদ্ধে বহিস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সূত্র জানায়, ১৮ জানুয়ারি ফারুক আহমদের চতুর্থ মৃত্যু বার্ষিকী। দিনটি পালনের জন্য কর্মসূচি নির্ধারণে শুক্রবার সকালে জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খানের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সভায় কমিটির সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম, যুগ্ম-সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি ও নাহার আহমেদ, সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরণ ও সাইফুজ্জামান সোহেল, আইনবিষয়ক সম্পাদক এস আকবর খান প্রমুখ অংশ নেন।

সভায় নেতারা ফারুক আহমদের মৃত্যু বার্ষিকীর আগেই সাংসদ আমানুর রহমান খান রানা ও তাঁর ভাইদের দল থেকে বহিস্কারের ব্যাপারে মত দেন। সভায় সিদ্ধান্ত হয়, আগামী সোমবার(১৬ জানুয়ারি) জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহীর পরিষদের সভা আহ্বান করা হবে। ওই সভায় সাংসদ আমানুর রহমান খান রানা ও তার ভাইদের বহিস্কারের সুনির্দিষ্ট আলোচ্যসূচি দেওয়া হবে।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও টাঙ্গাইলের পৌর মেয়র জামিলুর রহমান মিরণ জানান, ফারুক আহমদ হত্যার অভিযোগপত্রভুক্ত আসামি সাংসদ রানা ও তাঁর ভাইদের দল থেকে বহিস্কারের ব্যাপারে সবাই একমত হয়েছেন। সোমবার কার্যনির্বাহী পরিষদের সভায় এ ব্যাপারে চূূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!