‘দেশে চালের কোনো সংকট নেই’- নীলফামারীতে খাদ্যমন্ত্রী

সনৎ কুমার রায়, নীলফামারী প্রতিনিধি  । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

‘দেশে কোন খাদ্য সংকট নেই। এক শ্রেণির অসাধু ব্যবসায়ী ও রাজনৈতিক প্রতিপক্ষের ষড়যন্ত্রের কারণে মনস্তাত্ত্বিক সংকট- অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা হচ্ছে।’ বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

বুধবার (১৭ মে) দুপুরে নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে বোরো সংগ্রহ অভিযান নিয়ে খাদ্যশস্য সংগ্রহ বিষয়ে জেলা খাদ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।
খাদ্যমন্ত্রী বলেন, ‘অসাধু চক্র মিথ্যাচার চালিয়ে জনগণকে বিভ্রান্তিতে ফেলার চেষ্টায় লিপ্ত রয়েছে। আওয়ামী লীগ সরকার কখনোই ষড়যন্ত্রকে ভয় পায়নি, পাবেও না। তাই আপনারা খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা সততা, ন্যায়-নিষ্ঠার সঙ্গে কাজ করুন’।
উত্তর অঞ্চলে ধান-চাল সংগ্রহ কম হওয়ার অন্যতম কারণ হচ্ছে, এখানে রাইস মিলের সংখ্যা কম। এ অঞ্চলে সংগ্রহ বাড়ানোর লক্ষ্যে নতুন করে কেউ রাইস মিল চালু করতে আগ্রহী হলে তাকে সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা দেওয়া হবে বলেও জানান মন্ত্রী।
অ্যাড. কামরুল ইসলাম বলেন, ‘আমাদের এবারের বোরো ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা এক কোটি ৫১ লাখ মেট্রিক টন। খাদ্য নিরাপত্তার সঙ্গে সঙ্গে ২০৪১ সালের মধ্যে নিরাপদ খাদ্যের গ্যারান্টি দিতে চাই। আর এজন্যই খাদ্য নিরাপত্তা আইন-২০১৩ বাস্তবায়নের কাজ চলছে’।
খাদ্য বিভাগের কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, এবার বোরো ধান সংগ্রহে কোনো ধরনের অনিয়ম পেলে তার বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে।

জেলা প্রশাসক খালেদ রহীমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নীলফামারী-৩ (জলঢাকা-কিশোরগঞ্জ আংশিক) আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, খাদ্য বিভাগের মহাপরিচালক বদরুল হাসান, রংপুর বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক রায়হানুল কবীর, জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, পুলিশ সুপার জাকির হোসেন খান, নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি প্রমুখ।

 

  • কাগজটুয়েন্টিফোর বিডি ডটকম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!