পঞ্চগড়ে রেল ক্রসিং স্থাপনের দাবিতে ট্রেন অবরুদ্ধ

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পঞ্চগড়ে রেলক্রসিংয়ে স্থাপন ও গেইট কিপার নিয়োগের দাবিতে ঘণ্টাব্যাপী ট্রেন অবরুদ্ধ করে রাখেন স্থানীয়রা। পরে পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের মধ্যস্থতায় পরিস্থিতি স্বাভাবিক হয়।

বুধবার (৩১ জুলাই) সকালে পঞ্চগড় সদর উপজেলার মাগুরা ইউনিয়নের নয়নিবুরুজ রেল স্টেশন সংলগ্ন এলাকায় এ কর্মসূচি পালিত হয়। পঞ্চগড় থেকে ছেড়ে যাওয়া সান্তাহারগামী কমিউটার ট্রেনটিকে স্থানীয়রা অবরুদ্ধ করে রাখেন।
এর আগে গত শনিবার (২৭ জুলাই) পঞ্চগড় থেকে ছেড়ে যাওয়া পার্বতীপুরগামী ডেমু ট্রেনের ধাক্কায় ওই এলাকার এক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ দুই মোটর সাইকেল আরোহী নিহত হয়। এরপর থেকেই স্থানীয়দের পক্ষ থেকে রেল ক্রসিং স্থাপন ও গেট কিপার নিয়োগের ব্যাপারে জোর দাবি তোলা হয়।

স্থানীয়রা জানান, ঝলই বাজার থেকে আমলাহার বাজারে চলাচলের জন্য সড়কের উপর দিয়ে রেল লাইন রয়েছে অথচ এখানে কোন গেইট এবং গেইট কিপার নেই যার জন্য প্রায় এখানে ট্রেন দুর্ঘটনা ঘটছে। এছাড়াও লাইনের পশ্চিমপাশে রাস্তা সংলগ্ন কয়েকটি বাড়ি থাকায় ট্রেন আসলে পথচারি দেখতে পায় না। এলাকাবাসী দ্রুত এই সমস্যার সমাধান চান। তারা নতুন করে এখানে আর কাউকে হারাতে চায় না। জানা যায়, এই জায়গায় বিভিন্ন সময় ট্রেনের ধাক্কায় এ পর্যন্ত পাঁচ জন নিহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!