পঞ্চগড়ে নগর উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পঞ্চগড় পৌরসভার মেয়র মো. তৌহিদুল ইসলাম বলেছেন, তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নীতকরণ শীর্ষক কারিগরী সহায়তা প্রকল্প-৩ এর আওতায় পঞ্চগড় পৌরসভায় ৩৫ কোটি টাকার উন্নয়ন কাজ বাস্তবায়িত হয়েছে। আরো ১৫ কোটি টাকা বরাদ্দ পাওয়ার আশা রয়েছে।

বুধবার দুপুরে পৌরসভার সভাকক্ষে নগর সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, এশীয় উন্নয়ন ব্যাংক ও সরকারের যৌথ সহযোগিতায় পঞ্চগড়সহ ৩১টি পৌরসভায় প্রকল্পটি ২০১৪-২০১৫ অর্থ বছর থেকে চলমান রয়েছে। আগামী ২০২১ সালে প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে। সাতটি ধাপে ২৮টি কার্যক্রম বাস্তবায়নের ওপর ভিত্তি করে প্রকল্পটিতে বরাদ্দ পাওয়া যায়। এজন্য তিনি কমিটির সদস্যদের সহযোগিতা কামনা করেন।
মেয়র বলেন, মূলত নাগরিকদের উন্নয়ন কর্মকাণ্ডে সম্পৃক্ত করার লক্ষ্যেই নগর নগর সমন্বয় কমিটি গঠিত হয়েছে।

অবকাঠামো উন্নয়ন, সুশাসন নিশ্চিত করা, জেন্ডার ইস্যু, দারিদ্র বিমোচন, বস্তিবাসীর উন্নয়ন ও পরিবেশ উন্নয়নসহ বিভিন্ন ইস্যু পর্যালোচনা করেই প্রকল্পটিতে বরাদ্দ দেওয়া হয়। ঠিকাদারদের কাজের মন্থর গতির কারণেই পঞ্চগড় পৌরসভা অনেক ক্ষেত্রে পিছিয়ে গেছে। তবে কাউন্সিলর ও কমিটির সদস্য এবং সচেতন পৌর নাগরিকদের সহযোগিতায় প্রকল্পটি আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি।

সভায় পঞ্চগড় চেম্বারের সহসভাপতি মেহেদী হাসান খান বাবলা, প্যানেল মেয়র আশরাফুল ইসলাম, কাউন্সিলর শফিকুল ইসলাম, কেএ দিলখুশা প্রধান বিপ্লবী, পৌরসভার ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী প্রনব কুমার দে, সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ আলোচনায় অংশ নেয়। পৌর সভার সচিব মজিবর রহমান মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!