পঞ্চগড়ে মাদক দ্রব্যরে অপব্যবহার ও অবধৈ পাচার বরিোধী আর্ন্তজাতকি দবিস পালতি

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

সারাদেশের ন্যায় পঞ্চগড়ে মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে।

বুধবার জেলা প্রশাসন ও জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরেরযৌথ আয়োজনে “সুস্বাস্থ্য সুবিচার মাদক মুক্তির অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটি উদযাপিত হয়। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর ও সর্বসাধারণের অংশগ্রহণে সকাল দশটায় জেলা প্রশাসন কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে এসে শেষ হয়।

এরপর অডিটোরিয়ামের হলরুমে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুল মান্নান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড় ১ আসনের মাননীয় সাংসদ মজাহারুল হক প্রধান। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত, অতিরিক্ত জেলা প্রশাসক এহতেশাম রেজা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শহিদুল মান্নাফ কবির এবং জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল আলীম খান ওয়ারেশী।

অংশগ্রহণকারী অতিথিরা তাদের বক্তব্যে মাদকদ্রব্যের অপব্যবহার, মাদক দ্রব্যের পাচার ও সহজ প্রাপ্যতার ফলে যুব সমাজের উপর মাদকের যে বিরূপ প্রভাব ক্রমশ বৃদ্ধি পাচ্ছে তা তুলে ধরেন। মাদককে সমূলে বিনাশ করতে আমন্ত্রিত অতিথিরা জেলা প্রশাসন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং স্থানীয় প্রশাসনকে এক হয়ে কাজ করার আহ্বান জানান।একই সাথে মাদকদ্রব্য নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চলমান অভিযানের প্রশংসা করা হয়, সেই সাথে ভবিষ্যতেও এই অভিযান চলমান থাকবে বলে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!