পাবনায় ৫০ মন নকল ঘি এবং ঘি তৈরির মেশিন সহ মালামাল জব্দ

সৈয়দ আকতারুজ্জামান রুমী, পাবনা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

সুজানগর উপজেলার আহম্মদপুর ইউনিয়নের চরগোবিন্দপুর বাজারে নকল ঘি তৈরির কারখানায় অভিযান চালিয়ে প্রায় ৫০ মন নকল ঘি এবং ঘি তৈরির মেশিন সহ অন্যান্য মালামাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। তবে ঘটনাস্থলে এ সময় নকল ঘি তৈরির কারখানার মালিক সুনিল কুন্ডু কে খুঁজে পাওয়া যায়নি।

রবিবার (২৬ মে) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে আমিনপুর থানা পুলিশের সহযোগিতায় যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন সুজানগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিৎ দেবনাথ এবং জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম হাসান। পরে জব্দকৃত নকল ঘি ডাস্টবিনে ফেলে দিয়ে নষ্ট করা হয়।

সুজানগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিৎ দেবনাথ জানান যা মানব দেহের জন্য খুবই ক্ষতিকারক সেই ধরণের বিষাক্ত কেমিক্যাল দিয়ে এই কারখানায় নকল ঘি তৈরি করে আসছিল সুনিল কুন্ডু। পরে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।

জব্দকৃত প্রায় ৫০মণ নকল ঘি এর বর্তমান বাজার দাম প্রায় ২০ লাখ টাকা। আর এই ধরনের অভিযান অব্যহত থাকবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিৎ দেবনাথ।

এদিকে স্থানীয় এলাকাবাসী জানান প্রায় ৮ মাস ধরে এ ধরনের নকল ঘি তৈরি করে প্রাণ কোম্পানিতে প্রতি সপ্তাহে প্রায় ৭০ থেকে ৭৫ মণ করে এ নকল ঘি বিক্রি করে আসছিল চরগোবিন্দপুর গ্রামের স্বর্গীয় যতীশ চন্দ্র কুন্ডু এর ছেলে সুনিল কুন্ডু।

সুনিল কুন্ডু আগে স্থানীয় বাজারে খোলা জায়গায় কাঁচা মরিচ ও আলু বিক্রি করতো। বর্তমানে অবৈধভাবে নকল ঘি এর ব্যবসা করে স্থানীয় বাজারে আইসক্রিম ফ্যাক্টারি ও ভাই ভাই হোটেল সহ নওগাঁতে ধানের মিল প্রতিষ্ঠা করেছেন বলে জানান স্থানীয় মানুষেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!