মাসব্যাপী পাবনা বইমেলা ও সপ্তাহ ব্যাপী পুস্তক প্রদর্শনীর শুভ উদ্ধোধন

 

নিজস্ব প্রতিনিধি  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনার ১২৬ বর্ষী ঐতিহ্যবাহী অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর উদ্যোগে ও বইমেলা উদযাপন পরিষদের ব্যবস্থাপনায় ফেব্রুয়ারি মাসব্যাপী বইমেলা ও সপ্তাহ ব্যাপী পুস্তক প্রদর্শনী গতকাল বুধবার শুভ উদ্বোধন করা হয়েছে। সন্ধ্যায় পাবনা বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মিলনায়তন অঙ্গনে মাসব্যাপী বইমেলা ও অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীতে সপ্তাহব্যাপী পুস্তক প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্ধোধন করেন প্রধান অতিথি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আল-নকীব চৌধুরী। বইমেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর মহাসচিব আব্দুল মতীন খান, বইমেলা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক এড. আব্দুল হান্নান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হাবিবুর রহমান হাবিব প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালন করেন এড. মুসফেকা জাহান কনিকা। উদ্বোধনী অনুষ্ঠানে পাবনার শিক্ষাবিদ, সাংবাদিক,চিকিৎসক, আইনজীবীসহ সমাজের বিভিন্ন পেশাজীবীর বিশিষ্ট জন উপস্থিত ছিলেন।
ফেব্রুয়ারি মাসের প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত এই বইমেলা চলবে। বইমেলা অঙ্গনে প্রতিদিন আলোচনা, সঙ্গীত, নৃত্য, নাটক, আবৃত্তি, সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবারের বইমেলায় ৩৪ টি বইয়ের স্টল স্থাপন করেছে বিভিন্ন প্রকাশনী ও আগ্রহী পুস্তক বিক্রেতারা ।
প্রদীপ প্রজ্জা¡লনের মাধ্যমে বইমেলার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি। এসময় দেশাত্মাবোধক সংগীত পরিবেশন, নৃত্য প্রদর্শনসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এছাড়া উদ্বোধন শেষে তবলার লহরার আয়োজনে বিশিষ্ট তবলা বাদকদের তবলা বাজানো এবং বিশিষ্ট সঙ্গীত শিল্পীদের সংগীত পরিবেশন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!