পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিভিন্ন ভবনে তালা ঝুলিয়ে ছাত্র ধর্মঘট শুরু

সৈয়দ আকতারুজ্জামান রুমী, পাবনা প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পাবনা প্রতিনিধি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্ট্ররিয়াল বডির পদত্যাগের দাবীতে অনির্দিষ্টকালের ছাত্র ধমঘট শুরু হওয়াতে আজ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির পূর্ব নির্ধারিত নির্বাচন কে স্থগিত করা হয়েছে। আন্দোলনরত শিক্ষার্থীরা ক্যাম্পাসের বিভিন্ন ভবনে তালা লাগিয়ে প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে।

কর্মসূচীতে অংশ নেয়া শিক্ষার্থীরা জানায়, বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা স্থানীয় বখাটেদের দ্বারা ছিনতাই, মারধোর এমনকি ছুরিকাঘাতের শিকার হলেও বিশ^বিদ্যালয় প্রশাসন কার্যকর ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে। শিক্ষার্থীদের নিরপত্তা দানে প্রক্টরিয়াল বডি চরম ব্যর্থ হয়েছেন।

এদিকে, ছাত্র ধর্মঘটের কারণে স্থগিত করা হয়েছে পূর্ব ঘোষিত বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন। নির্বাচন পরিচালনায় গঠিত কমিশনের প্রধান নির্বাচন কমিশনার রাশেদুল ইসলাম জানান, পূর্ব নির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী পাবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠানে সকল প্রস্তুতি আমরা সম্পন্ন করেছিলাম। কিন্তু ছাত্র ধর্মঘটের কারণে সকল প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা লাগানো থাকায় নির্বাচন কার্যক্রম শুরু করা যায় নি। আমরা আপাতত নির্বাচন স্থগিত ঘোষণা করেছি। পরবর্তীতে আমরা ভোট গ্রহণের নতুন তারিখ ঘোষণা করব।

তবে, শিক্ষার্থীদের আন্দোলনকে অযৌক্তিক উল্লেখ করে বিশ^বিদ্যালয় প্রক্টর প্রীতম কুমার দাস বলেন, শিক্ষার্থীদের নিরপত্তায় নতুন হল নির্মাণ সহ বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। এরপরও শিক্ষার্থীদের ব্যবহার করে আন্দোলনের নামে বিশ্ববিদ্যালয় অচল করার চেষ্টা হচ্ছে। নিরপত্তার বিষয়টি, ইস্যু করে শিক্ষার্থীদের কেউ বিভ্রান্ত করছে কিনা তা খতিয়ে দেখা দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!