পূর্ব সুন্দরবনে কোস্টগার্ড বাহিনীর অভিযানে আগ্নেয়াস্ত্র জব্দ

মোঃ হাফিজুর রহমান, বাগেরহাট প্রতিনিধি । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

পূর্ব সুন্দরবনের গোনারী এলাকায় শনিবার ৩ (আগস্ট) সকাল সাড়ে ১০ টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিদেশী আগ্নেয়াস্ত্র (বিদেশী বন্দুক) জব্দ করেছে মংলা কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোন। তবে এ ঘটনায় কাউকেই আটক করতে পারেনি তারা।

কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট আব্দল্লাহ আল মাহমুদ জানান, পূর্ব সুন্দরবনের গোনারী এলাকায় ডাকাতির উদ্দেশ্যে একদল দস্যু অবস্থান করছে গোপনসূত্রে এমন তথ্য জানার পর ওই এলাকায় অভিযান শুরু করে কোস্টগার্ড সদস্যরা। শনিবার (৩ আগস্ট) সকালের দিকে কোস্টগার্ড সদস্যরা ওই এলাকায় পৌঁছলে দস্যুদলের সদস্যরা কোস্টগার্ডকে লক্ষ্য করে গুলি ছুড়লে তারাও পাল্টাগুলি চালায়। উভয়পক্ষের গুলি বিনিময়ের একপর্যায়ে দস্যুরা বনের গহীনে পালিয়ে গেলে সেখান থেকে ১টি বিদেশী আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়। জব্দকৃত অস্ত্র ও গুলি পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য দাকোপ থানায় স্থানান্তর করা হয়েছে।

লেফটেন্যান্ট আব্দুল্লা আল মাহমুদ আরো জানান,সুন্দরবন সংলগ্ন এলাকাসমূহে বনদস্যু জলদস্যুদের অপতৎপরতা রোধে কোস্টগার্ড সদস্যরা নিয়মিত অভিযান অব্যাহত রেখেছে কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোন। তিনি আরো বলেন,চোরা শিকারীরা ও পাচারকারীরা সুন্দরবনের বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন প্রজাতির তক্ষক ও হরিণ শিকার করে ব্যক্তিগত স্বার্থ উদ্ধারের জন্য বিক্রয় করে থাকে যা সুন্দরবনের প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় হুমকিসরুপ। লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মাহমুদ আরো বলেন, সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশকারী চোরা শিকারী ও পাচারকারীদের বিরুদ্ধে কোস্টগার্ড বাহিনী নিয়মিত অভিযান চালিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!