প্রয়াত বন্ধুদের পরিবারের সাথে ডুফার ইফতার

অনলাইন ডেক্স । কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

বন্ধু সংগঠন ডুফা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী এর সদস্য। সমাজের বিভিন্ন স্তরে ছড়িয়ে আছে এদের পদচারণা। ইতোমধ্যে ডুফা সমাজের বিভিন্ন বিষয়ে ভূমিকা রাখতে শুরু করেছে। এরই ধারাবাহিকতায় গতকাল দ্বিতীয় বারের মতো আয়োজন করা হয়েছিল প্রয়াত বন্ধুদের পরিবারের সাথে ইফতার ও দোয়া মাহফিল।

গুলশানের খাজানা মিঠাই নামক অভিজাত রেস্টুরেন্ট এ আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে ডুফার প্রয়াত বন্ধুদের পরিবারের সদস্যরা তাদের হারানো সন্তান, ভাই, বাবা, মা, স্বামী বা স্ত্রীর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। ডুফার সদস্যরাও তাদের হারানো বন্ধুদের পরিবারের সাথে কুশল বিনিময়, সুবিধা-অসুবিধার খোঁজ খবর নেয় এবং সাধ্যমতো উপহার সামগ্রী দিয়ে পরিবারের সাথে একাত্ম হয়।

আয়োজকদের থেকে জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯৯৫-৯৬ সেশনের ছাত্র-ছাত্রীদের সংগঠন ডুফা। ইতোমধ্যে তাদের ২৬জন বন্ধু গত হয়েছে। এদের মধ্যে অনেকের পরিবারই নানা রকম অসুবিধা ভোগ করছে। তাই তাদের পরিবার যাতে তাদের হারানো সদস্যের অভাব ভূলে সামনে এগিয়ে যেতে পারে তাই এ উদ্যোগ।

পরপর দুবার এ আয়োজন করতে পেরে ডুফার সদস্য ও অনুষ্ঠানে অংশ নিতে পারায় আমন্ত্রিত অতিথিরাও অত্যন্ত আনন্দিত। প্রয়াত বন্ধুদের পরিবারের সাথে কুশল বিনিময়, ইফতার ও দোয়া করা এবং তাদের পরিবারের হারানো সদস্যের পরিবর্তে নিজেকেই পরিবারের সদস্য মনে করে পরিবারগুলোকে সাময়িক আনন্দ দিতে পেরে ডুফা সত্যিই এক বিরল দৃষ্টান্ত স্থাপন করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!