ফেসবুকের বিকল্প যোগাযোগ মাধ্যম বানিয়েছে ঝিনাইদহের অর্নব

 

 

অনলাইন ডেস্ক  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

ফেইসবুকের মত একটি সামাজিক যোগাযোগ মাধ্যম বানিয়ে সাড়া ফেলেছেন ঝিনাইদহের সপ্তম শ্রেণির ছাত্র আবরার নুর অর্নব। তার তৈরি মাধ্যমটির নাম- পোস্ট টাচ। দেড় মাসে এর একাউন্ট সংখ্যা ছাড়িয়েছে তিন হাজার। কিন্তু এই সৃষ্টিশীলতার জন্য অভিনন্দনের পরিবর্তে অর্নবকে হুমকি দিচ্ছে একটি চক্র।

৫ম শ্রেণি থেকেই কম্পিউটারের প্রতি প্রবল আগ্রহ অর্নবের। খেলাধুলা বাদ দিয়ে ফেইসবুক, ইউটিউবেই বেশি সময় কাটত তার। এখন ঝিনাইদহ সরকারি বালক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র। পড়াশুনার ফাঁকে ফাঁকে গত বছরের ডিসেম্বরে ফেইসবুকের মতো একটি মাধ্যম তৈরির কাজে লেগে পড়ে অর্নব। দীর্ঘ পরিশ্রমের পর আসে সফলতা। ১৮ এপ্রিল পোস্ট টাচ নামের অ্যাপটি উন্মুক্ত করা হয়।

ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো, কমেন্ট বা পোস্ট দেয়ার মধ্যেই সীমাবন্ধ নয় পোস্ট টাচ। করা যায় ভিডিও ভয়েস কলও। কিন্তু অর্নবের এতবড় অর্জন মেনে নিতে পারেনি একটি হ্যাকার চক্র।

শুধু হ্যাকেই সীমাবদ্ধ নয় এ চক্র। পোস্ট টাচ এ্যাপটি গুগল প্লে স্টোর থেকে সরিয়ে নিতে অর্ণব ও তার পরিবারকে দেয়া হচ্ছে প্রাণ নাশের হুমকি।

অর্নবের নিরাপত্তায় শহরের ব্যাপারীপাড়ায় তার বাড়িতে পুলিশ মোতায়েন করেছে প্রশাসন। তাকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!