বইমেলার ২৩তম দিনে ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে আলোচনা আমরা বই বিনিময় করে বন্ধুত্ব বাড়াতাম আমাদের সন্তানেরাও এমন করলে ভাল লাগতো

 

 

নিজস্ব প্রতিনিধি  কাগজটোয়েন্টিফোরবিডিডটকম

আমরা বই মিনিময় করে বন্ধুত্ব বাড়াতাম। আমাদের সন্তানেরাও এমন করলে ভাল লাগতো। আমরা এখনো সময় পেলেই প্রচুর বই পড়ি। তারা বলেন ছোট বেলায় আমরা বন্ধুদের বই উপহার দিতাম। এক বন্ধু একটি বই কিনলে আমরা সব বন্ধু একে অপরের কাছ থেকে নিয়ে সেই বই পড়ে শেষ করতাম। কিন্ত বর্তমানে আমাদের সন্তানেরা তাদের বন্ধুদের সাথে বই লেনদেন করে না। তারা এখন সময় পেলেই গেমস বিনিময় করছে। গেমস ডিলিটতো বন্ধুত্বও ডিলিট হয়ে যাচ্ছে। যা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য ভয়াবহ দু:সংবাদ ডেকে আনছে। এজন্য আমাদের সন্তানদের বই মুখি করতে হবে। পাবনা বইমেলা পাবনাবাসীকে বই পড়তে উৎসাহিত করছে। এই মেলা আরো সম্প্রসারণ দরকার। প্রয়োজনে ব্যবসায়ী নেতৃবৃন্দ সম্প্রসারণে সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত আছে। পাবনা এখন শিক্ষা নগরী। বই ব্যবসার সাথে যারা জড়িত তাদেরও সব ধরনের বই রাখা দরকার বলে আমরা মনে করি।
ব্যবসায়ী নেতৃবৃন্দের মধ্যে সভায় আলোচনায় অংশ গ্রহণ করেন, পাবনা চেম্বার অব কমার্সের সিনিয়র সহ সভাপতি মাহবুব উল আলম মুকুল, চেম্বার অব কমার্সের পরিচালক শামসুল আলম মানিক, ইফতেখার আলম, মাহমুদ হাসান জাহাঙ্গীর, আরজান আলী, সাজ্জাদ হোসেন বাচ্চু ও কোবাদ আলী। তাঁদেরকে ধন্যবাদ ও অভিনন্দন জানান বইমেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগ। এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব, কৃষিবীদ অধ্যাপক জাফর সাদেক, বইমেলার সম্পাদক এ্যাড: আব্দুল হান্নান প্রমুখ।
২৩ তম দিনে মেলা মঞ্চে বিদ্রোহী ব্যান্ডের ব্যান্ড সঙ্গীত, তাল লয় সাংস্কৃতিক একাডেমীর নৃত্য, আবৃত্তি সংসদের আবৃত্তি, ঈশ্বরদী ললিত কলা একাডেমির সঙ্গীত ও দর্পণ সাংস্কৃতিক গোষ্ঠীর নাটক মঞ্চস্থ হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!